স্বপ্ন সত্যি হতে চলেছে পরিচালক সৃজিত মুখোপাধ্যায়ের। ওয়েব সিরিজে পা দিচ্ছেন তিনি, ফেলুদার হাত ধরে। প্রযোজক রাজীব মেহরা আর নিশপাল সিংহ রানে যে ওয়েব প্ল্যাটফর্মের সঙ্গে যুক্ত সেই আড্ডা টাইমসের সঙ্গে জুটি বেঁধে তিনি বানাতে চলেছেন ‘ফেলুদা ফেরত’। ইতিমধ্যেই সন্দীপ রায়ের থেকে ওই ওয়েবসিরিজের সত্ত্বও নেওয়া হয়ে গিয়েছে সৃজিতের।

মঙ্গলবার নিজের অফিশিয়াল ফেসবুক অ্যাকাউন্টে ফেলুদা বানানোর কথা নিজেই জানিয়ে সৃজিত লেখেন, ‘আমার অনেক দিনের স্বপ্নপূরণ হতে চলেছে। আমার প্রথম ওয়েব সিরিজ ‘ফেলুদা ফেরত’।

ফেলুদা সিরিজের জনপ্রিয় দুই গল্প ‘ছিন্নমস্তার অভিশাপ’ এবং ‘যত কাণ্ড কাঠমান্ডুতে’-তে নিয়েই বানানো হবে এই সিরিজ।

কিন্তু ফেলুদার ভূমিকায় কে থাকবেন? আনন্দবাজার ডিজিটালকে ফোনে সৃজিত জানান, ফেলুদা কাকে করা হবে তা নিয়ে মাথায় অনির্বাণ ভট্টাচার্য, টোটা রায় চৌধুরী, যিশু সেনগুপ্ত-সহ বেশ কয়েকটি নাম ঘোরাফেরা করলেও এখনও পর্যন্ত চূড়ান্ত করেননি পরিচালক। তবে জটায়ুর চরিত্রে দেখা যাবে অনির্বাণ চক্রবর্তীকে। তোপসেও এখনও ঠিক হয়নি বলেই জানা গিয়েছে। তবে তোপসের চরিত্র নিয়ে একেবারে নতুন কিছু ধামাকা দেওয়ার ইচ্ছে রয়েছে সৃজিতের।

কবে দেখা যাবে ওই ওয়েব সিরিজ? পরিচালক জানালেন, পরের বছরেই দর্শকদের উপহার দিতে চলেছেন 'ফেলুদা ফেরত'। 

আরও পড়ুন-২০১৯-এর প্রেমের গল্প যৌনতা ছাড়া অবিশ্বাস্য: অপর্ণা সেন

দেখে নিন সৃজিতের ফেসবুক পোস্ট 

 

২০১৩ সাল থেকেই 'ব্যোমকেশ'কে নিয়ে ছবি বানানোর অফার পেয়ে আসছিলেন সৃজিত। কিন্তু তিনি মজেছিলেন 'ফেলুদা'তেই। সৃজিতের কথায়: " আমার মনে হয় ব্যোমকেশ যতটা এক্সপ্লোরড ফেলুদা ততটা নয়। সেই জায়গা থেকে সুযোগটা পেয়ে বেশ ভালই লাগছে। " 

তবে আড্ডাটাইমসে ফেলুদা সিরিজ নতুন নয়। এর আগে ওই ওয়েব প্ল্যাটফর্মে এ ফেলুদাকে নিয়ে যে সিরিজটি নির্মিত হয়, সেখানে ফেলুদার ভূমিকায় দেখা গিয়েছিল পরমব্রত চট্টোপাধ্যায়কে। নির্দেশনার দায়িত্বেও ছিলেন তিনি। 

বাঙালি নস্টালজিয়ায় জড়িয়ে রয়েছে ফেলুদা। সেই নস্টালজিয়াকেই আরও একটু উস্কে দিতেই আসছেন সৃজিত, পরের বছরই। 

আরও পড়ুন-নুড ভিডিয়ো লিকের পর বড়সড় সিদ্ধান্ত ঘোষণা সেই বিতর্কিত পাক গায়িকার