Advertisement
০২ মে ২০২৪
Dunki Update

‘পাঠান’, ‘জওয়ান’-এর পরে থমকাবে বিজয়রথ, সাফল্যের হ্যাটট্রিক কি অধরা থাকবে শাহরুখের?

বছর শুরু করেছেন ‘পাঠান’-এর হাত ধরে। এখন গোটা বিশ্ব বুঁদ ‘জওয়ান’-এ। এর পর লাইনে রয়েছে ‘ডাঙ্কি’। তিন দশকের কর্মজীবনে এই প্রথম পরিচালক রাজকুমার হিরানির সঙ্গে জুটি বেঁধেছেন শাহরুখ খান।

Shah Rukh Khan.

‘পাঠান’, ‘জওয়ান’ ও ‘ডাঙ্কি’-তে শাহরুখ খান। গ্রাফিক: সনৎ সিংহ।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ১৪ সেপ্টেম্বর ২০২৩ ১৯:১৮
Share: Save:

২০২৩ ‘বাদশা’র বছর। বছরের শুরুতে ‘পাঠান’-এর সাফল্যেই তার প্রমাণ মিলেছে। ‘পাঠান’-এর মাধ্যমে অতিমারি ও লকডাউন পরবর্তী সময়ে অক্সিজেন পেয়েছে বলিউডের বক্স অফিস। দেশ ও বিদেশ মিলিয়ে প্রায় ১১০০ কোটি টাকার ব্যবসা করেছে শাহরুখ খান অভিনীত ওই ছবি। সেপ্টেম্বরে ‘জওয়ান’ ঝড় আরও এক বার নিজের জাত চিনিয়েছে শাহরুখের। এখনও পর্যন্ত বিশ্ব জুড়ে প্রায় ৬৫০ কোটি টাকার ব্যবসা করে ফেলেছে ‘জওয়ান’। এর পর অপেক্ষা ‘ডাঙ্কি’-র। ‘থ্রি ইডিয়টস’, ‘পিকে’ খ্যাত পরিচালক রাজকুমার হিরানির সঙ্গে জুটি বেঁধেছেন শাহরুখ। চলতি বছরের ক্রিসমাসে মুক্তি পাওয়ার কথা ওই ছবির। তবে এখন শোনা যাচ্ছে, আবারও নাকি পিছিয়ে যেতে পারে ‘ডাঙ্কি’-র মুক্তি।

তিন দশকের বেশি সময়ের কর্মজীবনে এই প্রথম হিরানির সঙ্গে কাজ করছেন শাহরুখ। এই ছবিতেই প্রথম শাহরুখের সঙ্গে কাজ করবেন বলিউড অভিনেত্রী তাপসী পন্নু। গত বছর ঘোষণা হওয়ার পর থেকেই ছবি নিয়ে বিপুল উৎসাহ তৈরি হয়েছে অনুরাগীদের মধ্যে। তবে সাম্প্রতিকতম খবরে বেশ কিছুটা মুষড়ে পড়েছেন তাঁরা। শোনা যাচ্ছে, ‘পাঠান’ আর ‘জওয়ান’-এর এ হেন সাফল্য ও জনপ্রিয়তার পরে চলতি বছরেই ‘ডাঙ্কি’-র মুক্তি নিয়ে কিছুটা উদাসীন নির্মাতারা। শুটিং ও পোস্ট প্রোডাকশন সংক্রান্ত কাজ সময় মতো শেষ হওয়া সত্ত্বেও নাকি তাই ছবির মুক্তি পিছিয়ে দেওয়ার ভাবনাচিন্তা করছেন তাঁরা। শোনা যাচ্ছে, চলতি বছরের শেষের বদলে আগামী বছরের প্রথম দিকে ‘ডাঙ্কি’-র মুক্তির পরিকল্পনা করছেন ছবির নির্মাতারা।

অন্য দিকে, ‘জওয়ান’-এর বিপুল সাফল্যের পরে শাহরুখ নিজের পারিশ্রমিক আরও বাড়িয়ে দিয়েছেন বলে খবর। এত দিন ছবির লভ্যাংশের পাশাপাশি ১০০ কোটি টাকার পারিশ্রমিকের দাবি ছিল শাহরুখের। এখন নাকি ১০০ কোটি টাকার থেকেও বেশি অঙ্কের পারিশ্রমিক দাবি করছেন তিনি। যদিও সেই অঙ্কটা ঠিক কত, এখনও পর্যন্ত তা জানা যায়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE