Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৬ সেপ্টেম্বর ২০২১ ই-পেপার

সলমনের জন্য যশ রাজ ফিল্মসের সঙ্গে সম্পর্ক খারাপ হল শাহরুখের?

সংবাদ সংস্থা
০৮ অক্টোবর ২০১৫ ১২:৫৫

যশ রাজ ফিল্মস-এর সঙ্গে শাহরুখ খানের সম্পর্ক কি আর একদমই ভাল নেই? কোনও ভাবে কি এর জন্য দায়ী যশ রাজ ফিল্মসের সঙ্গে সলমন খানের সৌহার্দ্য? নইলে, এত দিন পরে নতুন ছবির কাজে হাত দিলেন আদিত্য চোপড়া, আর সেই ছবি থেকে বাদ গেলেন শাহরুখ খান?

এমনটা কিন্তু এর আগে হয়নি। অন্তত, আদিত্য চোপড়ার ছবির ক্ষেত্রে তো নয়ই! সেই ১৯৯৫ সাল থেকে ২০০৮— সাকুল্যে তিনটি ছবি পরিচালনা করেছেন আদিত্য, আর সবকটাতেই নায়ক ছিলেন শাহরুখ খান। নিজেই এক সময়ে স্বীকার করেছেন, শাহরুখ না কি তাঁর ‘লাকি চার্ম’! শাহরুখ খান ছিলেন বলেই না কি বক্স অফিসে ঝড় তুলেছিল ‘দিলওয়ালে দুলহনিয়া লে যায়েঙ্গে’, ‘মহব্বতেঁ’। আগের দুটোর মতো না হলেও নয় নয় করে খারাপ ব্যবসা দেয়নি ‘রব নে বনা দি জোড়ি’! এমনকী, প্রয়াত যশ চোপড়াও তাঁর ম্যাগনাম ওপাস শেষ ছবি ‘জব তক হ্যায় জান‘-এর নায়ক হিসেবে বেছে নিয়েছিলেন শাহরুখকেই’! তা হলে কী এমন হল যে, এ বার ভেঙে গেল সেই জোড়ি?

২০১৬-র ইদে এক সঙ্গে মুক্তি পাচ্ছে শাহরুখের ‘রইস’, আর অন্য দিকে যশ রাজ ব্যানারে সলমন খানের ‘সুলতান’! আর, আদিত্য ঠিক করেছেন, কোনও মতেই ‘সুলতান’-এর মুক্তির দিন পিছিয়ে দেবেন না! ‘রইস’ দল অনুরোধ করলেও সে ব্যাপারে কিছু ভাবতে নারাজ তিনি! আর সেই জায়গা থেকে সম্পর্ক শীতল হতে শুরু করেছে শাহরুখ-আদিত্যর।

Advertisement

আসলে, ২০১২ সালে সলমনের যশ রাজ ফিল্মসে ঢোকার পর থেকেই বদলে গিয়েছে অনেক কিছু। যশ রাজ ব্যানারে সলমন খানের ছবি যে তুমুল লাভের অঙ্ক তুলেছে বক্স অফিসে, তেমনটা শাহরুখের ক্ষেত্রে অনেক দিন হয়নি। ভাল ব্যবসা না হওয়ায় ‘রব নে বনা দি জোড়ি’ আর ‘জব তক হ্যায় জান’— দুটো ছবিই সমালোচিত হয়েছে! কোন প্রযোজক বার বার এমন ক্ষতির ঝুঁকি নিতে চাইবেন?

শাহরুখ নিজে অবশ্য কোনও রকম মনোমালিন্যের কথা স্বীকার করছেন না। মুখে কিছু বলছেন না আদিত্যও। যদিও আদিত্যর নতুন ছবি ‘বেফিকর’-এর নায়ক হওয়ার প্রস্তাব চলে গিয়েছে রণবীর সিংহর কাছে। রণবীর সেটা লুফেও নিয়েছেন। অন্য দিকে, আদিত্য বলছেন, শাহরুখকে এই ছবিতে অতিথি অভিনেতার ভূমিকায় দেখা গেলেও দেখা যেতে পারে! সাকুল্যে হয়তো মিনিট দুয়েক ছবিতে মুখ দেখাবেন বাদশা!

নিন্দুকরা কি তা হলে সত্যি কথাটাই বলছেন?

আরও পড়ুন

More from My Kolkata
Advertisement