Advertisement
০৩ ডিসেম্বর ২০২৩
Mohiner Ghoraghuli

কর্কটরোগে আক্রান্ত ‘মহীনের ঘোড়াগুলি’র বাপিদা, চিকিৎসার জন্য এগিয়ে এল রাজ্য সরকার

মারণরোগের সঙ্গে লড়ছেন ‘মহীনের ঘোড়াগুলি’র তাপস বাপি দাস। ভর্তি এসএসকেএম-এ। সাহায্যের হাত বাড়িয়ে দিল সরকার।

বাপি দাসের চিকিত্সার দায়িত্ব নিল পশ্চিমবঙ্গ রাজ্য সরকার।

বাপি দাসের চিকিত্সার দায়িত্ব নিল পশ্চিমবঙ্গ রাজ্য সরকার। ছবি: ফেসবুক।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৭ জানুয়ারি ২০২৩ ১৮:০৭
Share: Save:

ফুসফুসের ক্যানসারে ভুগছেন ‘মহীনের ঘোড়াগুলি’র অন্যতম সদস্য তপন দাস ওরফে বাপি। চিকিৎসার খরচ চালাতে অপারগ পরিবার। সমাজমাধ্যমে সাহায্য চেয়ে পোস্ট করেছিলেন রূপম ইসলাম-সহ একাধিক শিল্পী। দিন কয়েকের মধ্যেই সাড়া মিলল। বাপিদার চিকিৎসার দায়িত্ব নিল পশ্চিমবঙ্গ রাজ্য সরকার।

বছরের শুরুতেই খারাপ খবর সমাজমাধ্যমে জানিয়েছিলেন রূপম ইসলাম। সঙ্গে এ-ও জানান, কোনও রাজনৈতিক দলের কাছ থেকে কোনও রকম সাহায্য গ্রহণ করবেন না বাপিদা। একমাত্র সরকার সাহায্য করলে তা মাথা পেতে নেবেন, পোস্টে লেখেন রূপম। শহরের শিল্পীরা তাঁর সন্তানসম, তাঁরা সাহায্য করলে সবচেয়ে খুশি হবেন তিনি— জানান মহীনের অন্যতম ঘোড়া।

সেই মর্মেই সমাজমাধ্যমে সামর্থ্য অনুযায়ী অনুদানের ডাক দেন রূপম-সহ একাধিক শিল্পী। যাঁদের মধ্যে আছেন সিধু, অর্ক মুখোপাধ্যায়ের মতো শিল্পীরা। প্রত্যাশামতো সাড়াও মেলে শহরবাসীর কাছ থেকে।

এর দিন কয়েকের মধ্যেই আসে স্বস্তির খবর। বাপিদার চিকিৎসার ভার নিয়েছে পশ্চিমবঙ্গ সরকার। এসএসকেএম হাসপাতালে চিকিৎসা চলছে তাঁর। সমাজমাধ্যমে ছবি পোস্ট করে জানান রূপম ইসলাম।

বাংলা গানের ইতিহাসে অন্যতম গুরুত্বপূর্ণ ব্যান্ড ‘মহীনের ঘোড়াগুলি’। ১৯৭৫-এ পথচলা শুরু এই রক ব্যান্ডের। কার্যত বাংলা রকসঙ্গীতের জগতে পথপ্রদর্শকও বলা যেতে পারে। এখনও যে ব্যান্ডের গান ঝড় তোলে কলেজ ক্যাম্পাসের আড্ডায়, কফি কাপে। যে ব্যান্ড ও যার গান এভারগ্রিন। সেই ব্যান্ডের চেনা মুখ তাপস দাস ওরফে বাপিদা।

বাপিদার অসুস্থতার খবর সমাজমাধ্যম মারফত ছড়িয়ে পড়তেই সাড়া মেলে নেটিজ়েনদের থেকে। ব্যক্তিগত স্তরে যে যতটা পেরেছেন, এগিয়ে এসেছেন। নানা ভাবে পাশে দাঁড়িয়েছেন। মিলেছে অর্থসাহায্যও।

এ বার বাপিদার চিকিৎসার দায়ভার গ্রহণ করেছে রাজ্য সরকার। সবার আশা, তাড়াতাড়ি সুস্থ হয়ে উঠবেন বাপিদা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE