• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

করোনার গ্রাসে শেষ হতে পারে নেতাজি আর রাসমণি

Megaserial
করুণাময়ী রাণী রাসমণি-নেতাজি

লকডাউনের মধ্যেই পরপর বন্ধ হয়ে যাচ্ছে বাংলা ধারাবাহিক। সম্প্রতি একটি চ্যানেলের চারটি সিরিয়াল বন্ধ করে দেওয়া হয়েছে। রাতারাতি কাজ হারিয়েছেন বহু মানুষ।

শোনা যাচ্ছে, এ বার ‘করুণাময়ী রাণী রাসমণি’ ও ‘নেতাজি’ ধারাবাহিকটিও শেষ করার কথা ভাবছেন চ্যানেল কর্তৃপক্ষ। তবে তা হুট করে বন্ধ করে দেওয়া হবে না। শেষ কয়েকটি এপিসোডেই গুটিয়ে নেওয়া হবে গল্প।

‘কাদম্বিনী’ ও ‘ক্ষীরের পুতুল’ নামে দু’টি ধারাবাহিক শুরু হওয়ার কথা ছিল সংশ্লিষ্ট চ্যানেলে। লকডাউনের জন্য তা এখনও স্থগিত। এই দু’টি ধারাবাহিকের স্লট ঠিক করতে চ্যানেলের দু’টি ধারাবাহিক বন্ধ করার কথা চলছিলই। ‘ত্রিনয়নী’ ধারাবাহিকটি বন্ধ করে সেই স্লটে ‘কাদম্বিনী’ শুরু করার কথা ঠিক হয়েছিল। কিন্তু ‘ত্রিনয়নী’-র শুট এক সপ্তাহ এক্সটেন্ড করা হয়। তখন গল্প অনুযায়ী ‘করুণাময়ী...’ শেষ করার কথা ভাবা হয়েছিল। কিন্তু সিরিয়ালটির ভাল টিআরপি-র কথা মাথায় রেখে তা বন্ধ করা হয়নি। তারপর শুরু হয়ে যায় লকডাউন।

ধারাবাহিক দু’টি পিরিয়ড ড্রামা। ফলে প্রোডাকশন কস্ট তো রয়েছেই। তা ছাড়া পোস্ট লকডাউন শুট শুরু হলে বিধিনিষেধ মেনে শুটিং করার কথা। একটি দৃশ্যে দু’জন অভিনেতা নিয়ে কাজ করার কথা। কিন্তু ‘নেতাজি’ ও ‘করুণাময়ী...’-র ক্ষেত্রে এই নিয়ম মেনে শুট চালিয়ে যাওয়া প্রায় অসম্ভব। শোনা যাচ্ছে, এত সব দিক মাথায় রেখেই ধারাবাহিক দু’টির গল্প কয়েকটি এপিসোডে তাড়াতাড়ি শেষ করার কথা ভাবছেন নির্মাতারা। কিন্তু ‘করুণাময়ী রাণী রাসমণি’র ভাল টিআরপির চিন্তার ভাঁজ ফেলেছে কপালে।

কারণ প্রতিপক্ষ একটি চ্যানেলে ‘প্রথমা কাদম্বিনী’ শুরু হয়ে যাওয়ায় ‘কাদম্বিনী’ কতটা টিআরপি ধরে রাখতে পারবে, সেই বিষয় নিয়েও চলছে আলোচনা। ১৫ জুন থেকে শুটিং শুরু হতে পারে। নতুন দু’টি ধারাবাহিক শুরু করতে কোন ধারাবাহিকে ইতি টানা হবে তা শুটিং শুরু হলেই স্পষ্ট হবে।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন