• স্রবন্তী বন্দ্যোপাধ্যায়
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

প্রেমের উপন্যাস ‘বাবলি’ নিয়ে নতুন ছবি রাজের, নায়িকা শুভশ্রী?

main
শোনা যাচ্ছে বাবলির চরিত্রে অভিনয় করবেন শুভশ্রী আর ‘অভি’ চরিত্রে আবির চট্টোপাধ্যায়। নিজস্ব চিত্র

অনেক দিনের স্বপ্ন তাঁর ‘বাবলি’ উপন্যাস নিয়ে ছবি করার। লকডাউন এই ছবির জন্য একেবারে প্রস্তুত করে দিল তাঁকে। পরিচালক রাজ চক্রবর্তী। সব কিছু ঠিক থাকলে বুদ্ধদেব গুহ-র ‘বাবলি’-কে বড় পর্দায় আনতে চলেছেন তিনি।

এ প্রসঙ্গে প্রথম আনন্দবাজার ডিজিটালের সঙ্গে কথা বলতে গিয়ে রাজ বললেন, “এই খবর পেলেন কী করে! আমি তো কোথাও বলিনি!” বাড়িতে এখন আনন্দের দিন। শুভশ্রীর সদ্য সাধ খাওয়া হয়েছে। রাজ নিজের অফিসে গেলেও একেবারে একাই অফিস যাচ্ছেন,সেখানে আর কেউ আসছেন না। বাবা হওয়ার অপেক্ষায় দিন গুণছেন পরিচালক। এর মাঝে নতুন ছবির কথা উঠতে স্বভাবতই খানিক চমকে উঠেছিলেন। সূত্রের খবর, পরিস্থিতি যদি ঠিক থাকে তা হলে ’২১-এর পুজোয় ‘বাবলি’ রিলিজ করার ইচ্ছে আছে। বুদ্ধদেব গুহ-র কাছ থেকে রাইটস কিনে নিয়েছেন রাজ।

প্রকৃতির মাঝে অন্য রকম রোম্যান্সের গল্প বলে ‘বাবলি’। লেখক এখানে প্রশ্ন করেন,“ভালবাসা মানে কি ? কারোর জন্য মন খারাপ হওয়া? কাউকে বারবার মনে পড়া?কারোর সঙ্গে নিজের মতের মিল হওয়া, নিজের রুচির মিল হওয়া?”

ভালবাসাকে খোঁজার জায়গা থেকে বাবলিকে সেলুলয়েডে আনবেন রাজ।

 

প্রকৃতির মাঝে অন্য রকম রোম্যান্সের  গল্প বলে ‘বাবলি’। নিজস্ব চিত্র

আরও পড়ুন: ওটিটি প্ল্যাটফর্মে সরাসরি, রবীন্দ্রনাথের ‘ডিটেকটিভ’
 

কিন্তু তাঁর পছন্দের ‘বাবলি’ কে? এই প্রশ্ন এড়িয়ে গেলেও শোনা যাচ্ছে বাবলির চরিত্রে অভিনয় করবেন শুভশ্রী আর ‘অভি’ চরিত্রে আবির চট্টোপাধ্যায়।

গল্প অনুসারে ‘বাবলি’র শুট পুরোটাই আউটডোরে হবে, মণিপুর, দিল্লি এবং নাগাল্যান্ডে। সেই কথা মাথায় রেখেই পরের বছর পুজোর কথা ভেবেছেন রাজ। এখন হাতে তাঁর দু'টি ছবি তৈরি হয়ে আছে, 'ধর্মযুদ্ধ', হাবজি গাবজি'। মা হওয়ার ঠিক পরেই শুভশ্রী যে বাবলির চরিত্রে আরও সুন্দরী হয়ে উঠবেন এবং সে কথা মাথায় রেখেই রাজ যে ‘বাবলি’-র প্ল্যানিং করেছেন তা যেন এই উপন্যাস ছবি করার মধ্যে দিয়েই স্পষ্ট হয়ে গেল।

আরও পড়ুন: বিনোদনের ‘হোম ডেলিভারি’, ওটিটি-তে কোথায় কী চলছে?

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন