Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৬ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

Subhrajit Mitra: ফের বলিউডের সঙ্গে গাঁটছড়া! ‘ক্ষুধিত পাষাণ’, ‘দেবী চৌধুরাণী’ আনছেন শুভ্রজিৎ?

ছবিতে বলি-যোগ ঘটছে। তাই শুভ্রজিতের ‘ক্ষুধিত পাষাণ’-এ দেখা যেতে পারে নাসিরুদ্দিন শাহ, ইয়ামি গৌতমকে

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২৭ জানুয়ারি ২০২২ ১৯:৪৮
Save
Something isn't right! Please refresh.
নতুন ছবির কথাও ভাবছেন পরিচালক শুভ্রজিৎ মিত্র।

নতুন ছবির কথাও ভাবছেন পরিচালক শুভ্রজিৎ মিত্র।

Popup Close

নতুন উদ্যমে জেগে উঠছে টলিউড। কোভিড বিধি মেনেই শ্যুট চলছে একের পর এর ছবি, ধারাবাহিকের। তৈরি হয়ে থাকা ছবি-মুক্তির পাশাপাশি নতুন ছবির কথাও ভাবছেন একাধিক পরিচালক। তাঁদেরই এক জন শুভ্রজিৎ মিত্র। টলিপাড়ার খবর, এক সঙ্গে দু-দুটো বড় পিরিয়ড এবং ঐতিহাসিক ছবি তৈরির কথা ভাবছেন ‘অভিযাত্রিক’-এর পরিচালক। একটি রবীন্দ্রনাথ ঠাকুরের ‘ক্ষুধিত পাষাণ’। অন্যটি বঙ্কিমচন্দ্র চট্টোপাধ্যায়ের ‘দেবী চৌধুরাণী’। দু’টি উপন্যাসই এর আগে ক্যামেরাবন্দি হয়েছে। ‘ক্ষুধিত পাষাণ’ পরিচালনা করেছিলেন তপন সিংহ। মুখ্য ভূমিকায় অভিনয় করেছিলেন ছবি বিশ্বাস, সৌমিত্র চট্টোপাধ্যায়, অরুন্ধতী মুখোপাধ্যায়। ‘দেবী চৌধুরাণী’ তৈরি হয়েছিল দীনেন গুপ্তের পরিচালনায়। মুখ্য ভূমিকায় অভিনয় করেছিলেন সুচিত্রা সেন, রঞ্জিত মল্লিক।

Advertisement

টলিউড বলছে, খবর আরও আছে। শুভ্রজিতের প্রথম ছবির প্রযোজক তপন সিংহের সমসাময়িক গৌরাঙ্গ জালান। সহ-প্রযোজনায় মধুর ভাণ্ডারকর। আগামী দু’টি ছবি প্রযোজনা করতে চলেছে জিও প্রযোজনা সংস্থা। সেই অনুযায়ী ‘ক্ষুধিত পাষাণ’-এর ইংরেজি অনুবাদ পরিচালক ইতিমধ্যেই জমা দিয়েছেন। চিত্রনাট্য নিয়েও নিয়মিত ঘষামাজা চলছে।


আনন্দবাজার অনলাইন বিশদে জানতে যোগাযোগ করেছিল পরিচালকের সঙ্গে। তাঁর দাবি, সব কিছু পাকা না হলে এক্ষুণি কিছু জানাবেন না। এ দিকে টলি পাড়ার অন্দরের খবর— যিশু সেনগুপ্ত, আবীর চট্টোপাধ্যায়, অর্জুন চক্রবর্তীদেরই নাকি দেখা যাবে তাঁর আগামী ছবিগুলিতে। নায়িকা হিসেবে উঠে এসেছে তুহিনা দাস, ঈশা সাহা, দর্শনা বণিকের নাম।
যেহেতু বলি-যোগ ঘটছে, তাই শুভ্রজিতের ছবিতে দেখা যেতে পারে নাসিরুদ্দিন শাহ, ইয়ামি গৌতমকেও। শ্যুট শুরুর কথা এপ্রিল মাস নাগাদ। সে ক্ষেত্রে পরিচালক প্রথমে হাত দেবেন ‘ক্ষুধিত পাষাণ’-এ। সাহিত্যিক রবীন্দ্রনাথ তাঁর উপন্যাসে অখ্যাত ছোট শহরের পাশাপাশি তুলে এনেছিলেন এক টুকরো গুজরাত। পরিস্থিতি অনুকূলে থাকলে শুভ্রজিৎও সাহিত্যিক বর্ণিত জায়গায় গিয়েই শ্যুট করবেন বলে শোনা যাচ্ছে।

এই দু’টি ছবির পাশাপাশি শুভ্রজিৎ জাতীয় স্তরের জন্য সিরিজও বানাতে চলেছেন। পটভূমিকায় সুন্দরবনের এক এবং অদ্বিতীয় রয়্যাল বেঙ্গল টাইগার। সিরিজের নাম ‘রায়মঙ্গল আখ্যান’। ইতিমধ্যেই নাকি তিনি ‘লাইফ অফ পাই’-এর দলের সঙ্গে যোগাযোগ করেছেন। অভিনেতা বাঘের জন্য! শুরু থেকে যাঁদের সঙ্গে কাজ করে অভ্যস্ত, এখানেও তাঁদেরই নেবেন পরিচালক— এমনই ঠিক হয়েছে। তবে পিছিয়ে গিয়েছে শুভ্রজিতের আরও একটি পরিচালনা ‘মায়া মৃগয়া’র কাজ। ছবিতে অভিনয়ের কথা অর্পিতা চট্টোপাধ্যায়, দর্শনা বণিক সহ কলকাতার প্রথম সারির অভিনেতাদের।



Something isn't right! Please refresh.

Advertisement