Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Sudipa Chatterjee

কর্মরত মা হওয়ার চ্যালেঞ্জ, বুঝছেন সুদীপা

সুদীপা একই সঙ্গে রেস্তেরাঁর মালকিন, সঞ্চালক, অভিনেত্রী। সারা ক্ষণের ব্যস্ততা।

ছেলে আদিদেবের সঙ্গে সুদীপা।

ছেলে আদিদেবের সঙ্গে সুদীপা।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৭ জানুয়ারি ২০২১ ২২:০৮
Share: Save:

কর্মরত মায়েদের অদ্ভুত কিছু দোটানার মুখোমুখি হতে হয় মাঝে মধ্যেই। তার মধ্যে একটা অবশ্যই অফিস যাওয়ার মুহূর্তে বাচ্চার বায়না। বাড়িতে থাকার আবদার করে কান্নাকাটি। টলিউডের ব্যস্ত তারকা সুদীপা চট্টোপাধ্যায়কেও এই সমস্যার মুখে পড়তে হল সকাল সকাল। ‘‘মা শুটিংএ যাবে না...!’’ বলে বায়না ধরল একরত্তি আদিদেব। প্রথমে ছল ছল চোখ, মুখ ভার। তার পর রীতি মতো কান্না।

মা সুদীপা একই সঙ্গে রেস্তেরাঁর মালকিন, সঞ্চালক, অভিনেত্রী। সারা ক্ষণের ব্যস্ততা। শ্যুটিং ছিল। তাই বেরোতেই হবে। কিন্তু এমন বায়না শুনে মনখারাপ তারও। ছেলে আদিদেবের কান্নার ছবি তুললেন। শেয়ার করলেন টুইটারে। হ্যাশট্যাগে লিখলেন মনের কথা— ‘মায়ের জীবন’, ‘কর্মরত মা হওয়ার চ্যালেঞ্জ’।

কিছু দিন আগে বলিউডের এক নতুন মা, শাহিদ কপূর-ঘরণি মীরা রাজপুত কর্মরত মায়েদের চ্যালেঞ্জ নিয়ে কথা বলেছিলেন। তিনি অবশ্য বলেছিলেন, মা হওয়ার পর কাজ চালিয়ে যাওয়া বেশ কঠিন। তাই কাজ না করাই ভাল। মীরার ওই বক্তব্য বিভিন্ন মহলে কঠিন সমালোচনার মুখে পড়েছিল। তবে মা হওয়ার পরও যে একাধিক দিক সামলে কাজ করা যায় তা দেখিয়ে দিচ্ছেন সুদীপা। তবে মাঝে মাঝে মনখারাপও সঙ্গে নিয়ে চলতে হয়, তা-ও জানাতে ভোলেননি অভিনেত্রী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE