Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৮ জুন ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

Srabanti Chatterjee: টালিগঞ্জে কাজ পাওয়া যায় না বিজেপি করলে! শ্রাবন্তী-সাফাই সভাপতি সুকান্তের

বিজেপি মুখপাত্র শমীক ভট্টাচার্য বলেন, ‘‘শ্রাবন্তী স্বেচ্ছায় এসেছিলেন, স্বেচ্ছায় চলে যাচ্ছেন। তাঁর বিজেপি ত্যাগে দলের কোনও সমস্যা হবে না।’’

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ১১ নভেম্বর ২০২১ ১২:২৭
Save
Something isn't right! Please refresh.
শ্রাবন্তীর বিজেপি ছাড়ার কারণ কী?

শ্রাবন্তীর বিজেপি ছাড়ার কারণ কী?
ফাইল ছবি।

Popup Close

৯ মাসের পদ্ম-সফরে আচমকা সমাপ্তি। বৃহস্পতিবার সকালে নেটমাধ্যমে ঘোষণা করে বিজেপি ছেড়েছেন টালিগঞ্জের তারকা শ্রাবন্তী চট্টোপাধ্যায়। দল ছাড়ার কারণ হিসেবে শ্রাবম্তী উল্লেখ করেছেন, রাজ্যের প্রকৃত উন্নয়নের স্বার্থে গ্রহণযোগ্য পদক্ষেপ করছে না বিজেপি। কিন্তু বিজেপি-র রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারের দাবি, বিজেপি করলে টালিগঞ্জে কাজ পাওয়া যায় না। এই কারণেই শ্রাবন্তী দল ছাড়লেন। আসল কারণ কী?

Advertisement

শ্রাবন্তীর বয়ান এবং বিজেপি-র রাজ্য সভাপতির বয়ানের ফারাক আকাশ পাতাল। কিন্তু শ্রাবন্তী যে বিজেপি ছাড়ছেন, তার কি কোনও ইঙ্গিত ছিল? সত্যিই কি তাঁর কাজ পেতে সমস্যা হচ্ছিল রাজনৈতিক পরিচয়ের জন্য? সেই প্রশ্নের উত্তর না পাওয়া গেলেও রাজনৈতিক পর্যবেক্ষকরা বলছেন, এই সিদ্ধান্ত আচমকা নেওয়া নয়। সোমবার মুখ্যমন্ত্রীর ডাকে বিজয়া সম্মেলনী অনুষ্ঠানের আমন্ত্রণপত্র গিয়েছিল বিজেপি নেত্রী শ্রাবন্তীর কাছে। ব্যক্তিগত ব্যস্ততায় বিজয়া সম্মেলনীতে উপস্থিত থাকতে না পারলেও, তাঁর কাছে আমন্ত্রণপত্র যাওয়াকে রাজনৈতিক ভাবে ‘তাৎপর্যপূর্ণ’ বলে মনে করছেন পর্যবেক্ষকরা। তখন তাঁর অনুপস্থিতি নিয়ে জল্পনা ছড়িয়েছিল এই নিয়ে যে, তিনি বিজেপি ছাড়ার কথা ঘোষণা না করে মুখ্যমন্ত্রীর অনুষ্ঠানে আসতে চান না। যদিও এ বিষয়ে শ্রাবন্তী নিজে কোনও মন্তব্য করেননি। বৃহস্পতিবার সকালে বিজেপি ছাড়ার পর আরও একটি জল্পনা তৈরি হয়েছে। সেই জল্পনাটি হল, পদ্ম ছেড়ে শ্রাবন্তীর নয়া গন্তব্য কি জোড়াফুল? দল ছাড়ার কথা ঘোষণা করে যে টুইট তিনি করেছেন, তাতে বিজেপি-কে বাংলার উন্নয়নের প্রশ্নে দোষ দেওয়ার পর সেই জল্পনা আরও বেড়ে গেল।

শ্রাবন্তীর দল ছাড়া নিয়ে বিজেপি-র মুখপাত্র শমীক ভট্টাচার্য তাঁর প্রতিক্রিয়ায় বলেন, ‘‘শ্রাবন্তী স্বেচ্ছায় এসেছিলেন, আবার স্বেচ্ছায় চলে যাচ্ছেন। তাঁর বিজেপি ত্যাগে দলের কোনও সমস্যা হবে না।’’

এই প্রেক্ষিতে ভিন্ন মাত্রা যোগ করেছে আরও একটি ঘটনা। বৃহস্পতিবার সকাল থেকেই নেটমাধ্যমে শ্রাবন্তীর নিজের সমস্ত অ্যাকাউন্টে আগে পোস্ট করা বিজেপি-তে যোগ দেওয়ার কিংবা প্রচারের বিভিন্ন ছবি উধাও। এত দিন কৈলাস বিজয়বর্গীয়, দিলীপ ঘোষ, অমিত মালবীয়দের হাত থেকে গেরুয়া পতাকা তুলে নেওয়ার ছবি জ্বলজ্বল করত শ্রাবন্তীর একাধিক নেটমাধ্যম অ্যাকাউন্টে। কিন্তু রাতারাতি সে সবই হাওয়া। তা হলে কি ভেবেচিন্তেই বিজেপি ছাড়লেন শ্রাবন্তী? আগামী দিনে কি তাঁকে তৃণমূলের মঞ্চে দেখা যেতে পারে? ইতিমধ্যেই জল্পনা দানা বাঁধতে শুরু করেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)


Something isn't right! Please refresh.

Advertisement