Advertisement
০৩ মে ২০২৪
Bollywood Scoop

প্রযোজনা করতে গিয়েই দেউলিয়া হয়েছিলেন? ভিলা নিলামের কারণ খোলসা করলেন সানি

বক্স অফিসে দীর্ঘ দিনের খরা কাটিয়ে চলতি বছরে ‘গদর ২’-এর মাধ্যমে প্রত্যাবর্তন করেছেন সানি দেওল। সেই সাফল্যের মাঝেও গলার কাঁটা হয়ে দাঁড়িয়েছিল ‘সানি ভিলা’র নিলাম।

Sunny Deol reveals his plans for acting and producing projects post Gadar 2 success

সানি দেওল। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ২৮ অগস্ট ২০২৩ ১৯:৫১
Share: Save:

বলিউডে এই মুহূর্তের অন্যতম আলোচিত অভিনেতা তিনি। ছবিনির্মাতা থেকে দর্শক, সবার মুখে মুখে ঘুরছে ‘গদর ২’-এর বক্স অফিস সাফল্য। গত ১১ অগস্ট প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছিল সানির অভিনীত এই ছবি। মাসের শেষে এসে ছবির বক্স অফিস আয়ের অঙ্ক ৫০০ কোটি ছুঁইছুঁই। দীর্ঘ দিনের বক্স অফিস খরার পরে এমন সাফল্যের মুখ দেখেছেন ধর্মেন্দ্র-পুত্র। ‘গদর ২’-এর এই সাফল্যে পরের ছবিতে কাজ করার উৎসাহও পেয়েছেন সানি। তবে আপাতত অভিনয়ের ক্ষেত্রেই নিজেকে সীমাবদ্ধ রাখতে চান তিনি। প্রযোজনা নিয়ে নাকি এই মুহূর্তে ভাবছেন না অভিনেতা। কেন?

‘গদর ২’-এর সাফল্যের মাঝেই খবর মিলেছিল, মুম্বইয়ের জুহুতে অবস্থিত ‘সানি ভিলা’ নাকি নিলামে তুলতে চলেছে ব্যাঙ্ক। ব্যাঙ্কের তরফে জারি করা নোটিসে জানানো হয়েছিল, ৫৫ কোটির টাকা ঋণ নিয়ে নাকি তা শোধ করতে পারেননি বলিউড অভিনেতা। ঋণের সেই টাকা ফেরত পেতে ৫৬ কোটি টাকায় ‘সানি ভিলা’ নিলামে তোলার নোটিস জারি করে সংশ্লিষ্ট ব্যাঙ্ক। যদিও ওই নোটিস জারি করার ২৪ ঘণ্টার মধ্যে তা প্রত্যাহারও করে ব্যাঙ্ক। পরে ‘সানি ভিলা’ ও তার নিলাম নিয়ে প্রশ্ন উঠলে তা নিয়ে বেশি আলোচনা করা থেকেও সংবাদমাধ্যমকে বিরত থাকার অনুরোধ করেন সানি। সম্প্রতি এক সাক্ষাৎকারে অভিনেতা জানান, ‘গদর ২’-এর সাফল্যের পরে এ বার অভিনয়েই মন দেবেন তিনি। সানির মতে, ছবি প্রযোজনা করতে গেলেই নাকি তিনি দেউলিয়া হয়ে যান। সানি বলেন, ‘‘অনেক বছর আগে আমি যখন প্রযোজনা শুরু করি, তখন বিনোদনের ব্যবসাটা অন্য রকম ছিল। আমরা যাঁদের সঙ্গে ব্যবসা করেছি, তাঁরা সবাই আমাদের চেনা-পরিচিতের গণ্ডির মধ্যে। এখন ব্যবসাটা অনেক বেশি জটিল। ছবির ডিস্ট্রিবিউশনের আগে ছবির মার্কেটিং করতে হয়, পিআর করতে হয়... অনেক ঝক্কি।’’ সানি আরও বলেন, ‘‘আমি যখন প্রযোজনা শুরু করি, তখন আমিই পরিচালক, আমি আবার অভিনেতাও। এতগুলো দিকে হাত বাড়িয়ে লাভ নেই। আমি এখন অভিনয় করেই খুশি।’’

১৯৮৩ সালে ‘বেতাব’ ছবির মাধ্যমে অভিনেতা হিসাবে আত্মপ্রকাশ সানির। সেই সময়েই ‘বিজেতা ফিল্মস’ প্রযোজনা সংস্থা তৈরি করেন ধর্মেন্দ্র। ১৯৯০ সালে সানির ‘ঘায়েল’ ছবিও প্রযোজনা করে ‘বিজেতা ফিল্মস’। ১৯৯৫ সালে ‘বিজেতা ফিল্মস’ প্রযোজিত ‘বর্ষাত’ ছবির মাধ্যমে অভিষেক হয় ববি দেওলের। ১৯৯৯ সালে ওই প্রযোজনা সংস্থার রাশ হাতে নেন সানি। নিজের পরিচালিত ছবি ‘দিললগি’-র প্রযোজকও ছিল ‘বিজেতা ফিল্মস’। ২০১৯ সালে ‘বিজেতা ফিল্মস’ প্রযোজিত ‘পল পল দিল কে পাস’ ছবির মাধ্যমে বলিউডে অভিনেতা হিসাবে আত্মপ্রকাশ করেন সানির বড় ছেলে কর্ণ দেওল। ছবি পরিচালনা করেছিলেন সানি। বক্স অফিসে মুখ থুবড়ে পড়েছিল সেই ছবিও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE