Advertisement
২৭ ফেব্রুয়ারি ২০২৪
sunny deol

বাবার সমসাময়িক অভিনেতা হলে জীবনটা অন্য রকম হত, আফসোস সানি দেওলের

সানির জীবনে আদর্শ অভিনেতা ধর্মেন্দ্র। বাবার সময়টা সেরা ছিল বলে মনে করেন সানি। শীঘ্রই বাবা-ছেলে একসঙ্গে পর্দা ভাগ করছেন, দিলেন সেই সুখবর।

ধর্মেন্দ্র আর সানিকে একসঙ্গে প্রথম বার দেখা যাবে ‘আপনে ২’-তে।

ধর্মেন্দ্র আর সানিকে একসঙ্গে প্রথম বার দেখা যাবে ‘আপনে ২’-তে।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ১১ সেপ্টেম্বর ২০২২ ১৮:০২
Share: Save:

ষাটের দশকে দর্শকের হৃদয়ে ঝড় তুলেছিলেন ‘ফুল অউর পাত্থর’-এর নায়ক। তাঁর হাসি, চাহনিতে প্রেমে পড়তেন সে যুগের সব বয়সি মহিলা। বলিউডের ‘হি ম্যান’ নামেই পরিচিত ছিলেন ধর্মেন্দ্র। এখন ৮৬তে এসেও ক্যারিশ্মায় ঝলমলে অভিনেতা। ছেলে সানি দেওল জানান, তাঁরও পছন্দের নায়ক বাবা। তাঁরও জীবনের আদর্শ ধর্মেন্দ্র।

সম্প্রতি এক সাক্ষাৎকারে বাবা ধর্মেন্দ্রর প্রশংসায় পঞ্চমুখ ছিলেন সানি। বাবাকে ‘আইডল’ অভিহিত করে ‘ঘায়েল’-এর নায়ক জানান, যে কোনও ভূমিকায় স্বচ্ছন্দ ছিলেন তাঁর বাবা। সমস্ত ধারার ছবিতে সফল ভাবে কাজ করেছেন। তাঁর থেকে অনেক কিছু শেখার রয়েছে বলে মনে করছেন সানি। অভিনেতার আক্ষেপ,“যদি বাবার সমকালের অভিনেতা হতে পারতাম!”

বাবার সঙ্গে কাজ করতে না পারা প্রসঙ্গে সানি বলে চলেন, “তিনি কখনও বিভিন্ন ভূমিকা অন্বেষণ থেকে পিছপা হননি। ‘সত্যকাম’ হোক, ‘চুপকে চুপকে’, ‘শোলে’, ‘প্রতিজ্ঞা’, ‘ফুল অউর পাত্থর’ বা ‘অনুপমা’ – সবই তিনি সমান দক্ষতায় করেছেন। আমি যদি তাঁর যুগে এক জন সক্রিয় অভিনেতা হতাম!”

সানি গল্পচ্ছলে বলে চলেন বাবার রিয়্যাল লাইফ অ্যাকশনের কথা। একই দিনে একাধিক ছবির সেটে দাপিয়ে বেড়াতেন ধর্মেন্দ্র। যে চরিত্রে অভিনয় করতেন নিমেষে সে চরিত্রই হয়ে যেতেন তিনি। সানির কথায়, “কোনও লিখিত স্ক্রিপ্ট ছিল না। পরিচালকরাও অন্য ভাবে কাজ করতেন তখন। ভাল ভাল ছবি হত। ইশ্‌, যদি সেই সময় আমিও সিনে থাকতাম! ভাল সময়টাতেই কাজ করতে পারলাম না বলে আফসোস হয়।”

সানিকে আগামী দিনে আর বাল্কির ‘চুপ’-এ দেখা যাবে। অন্য দিকে ধর্মেন্দ্রও ফিরছেন পর্দায়। কর্ণ জোহরের ‘রকি অউর রানি কি প্রেম কহানি’তে অভিনয় করছেন তিনি। শুধু তা-ই নয়, পূর্ণ হতে চলেছে সানির ইচ্ছেও। বাবা আর ছেলেকে একসঙ্গে প্রথম বার দেখা যাবে ‘আপনে ২’-তে। সেখানে ধর্মেন্দ্রর আর এক ছেলে তথা সানির ভাই ববি দেওলকেও দেখা যাবে। সেই সঙ্গে অভিনয় করবে সানির ছেলে কর্ণ দেওলও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE