• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

সুশান্ত তদন্তে কোনও সম্ভাবনাই খারিজ হয়নি, জানাল সিবিআই

Sushant Singh Rajput
সুশান্ত সিংহের মৃত্যুর তদন্তে ঢিলেমির অভিযোগে বিদ্ধ সিবিআই। —ফাইল চিত্র

সুশান্ত সিংহ রাজপুতের মৃত্যুর তদন্তে কি ঘুরে যাচ্ছে মাদকের দিকে? পরিবর্তে বলিউড তারকার মৃত্যুরহস্যের উন্মোচনের বিষয়টি চলে যাচ্ছে পিছনের সারিতে? এমন প্রশ্ন উঠছে নানা মহল থেকে। একই প্রশ্ন তুলেছিলেন সুশান্তের আইনজীবীও। ঢিলেমির অভিযোগ তুলেছেন সুশান্তের বোন। তার কয়েক দিন পর জবাব দিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। সিবিআই-এর দাবি, খতিয়ে দেখা হচ্ছে সমস্ত দিক। কোনও সম্ভাবনাই খারিজ করা হয়নি।

কিন্তু সক্রিয়তা কোথায়? প্রশ্ন তুলছেন সুশান্ত ভক্তরা। নারকোটিক্স কন্ট্রোল ব্যুরো উঠে পড়ে লেগেছে তদন্তে। প্রায় প্রতিদিন নতুন নতুন বলিউড তারকার নাম ভাসছে। গ্রেফতার হয়েছেন সুশান্তের প্রেমিকা রিয়া চক্রবর্তী-সহ বেশ কয়েক জন। এনফোর্সমেন্ট ডিরেক্টরেটও তাদের মতো করে নতুন নতুন তথ্য বের করার চেষ্টা করছেন। সুশান্তের ফ্যানদের প্রশ্ন, সিবিআই তা হলে করছে কী?

শুক্রবার একই রকম প্রশ্ন তুলেছিলেন সুশান্তের আইনজীবী বিকাশ সিংহ। তিনি বলেন, ‘‘সমস্ত নজর ঘুরে গিয়েছে মাদক মামলার দিকে। আমরা এখন অসহায়। আমরা জানি না, মামলা কোন দিকে গড়াচ্ছে। তদন্তে কী উঠে এসেছে, তা জানাতে এখনও একটা সাংবাদিক বৈঠক পর্যন্ত করল না সিবিআই।’’ এই প্রসঙ্গে তিনি আরও বলেন, ‘‘এটা ভেবে হতাশ হয়ে পড়ছি যে, কেন আত্মহত্যায় প্ররোচনার মামলা থেকে খুনের মামলা রুজু করছে না সিবিআই।’’ তাঁর দাবি, এমস হাসপাতালের ময়নাতদন্তকারী চিকিৎসক দলের এক সদস্য তাঁকে ইঙ্গিত দিয়েছিলেন যে, গলা টিপে হত্যা করা হয়েছে সুশান্তকে। এর পাশাপাশি সুশান্তের দিদি শ্বেতা সিংহ কৃতিও টুইটারে বলেছিলেন, ভাইয়ের মৃত্যুর সত্যটা জানতে আর কত সময় লাগবে জানি না।

আরও পড়ুন: দীপিকা, সারা আর শ্রদ্ধার ক্রেডিট কার্ড বাজেয়াপ্ত করল এনসিবি, দেখা হবে অ্যাকাউন্টও

সুশান্তের আইনজীবী প্রশ্ন তোলার তিন দিন পর উত্তর এল তদন্তকারীদের কাছ থেকে। তাও রুটিন। বিবৃতি দিয়ে সিবিআই-এর আশ্বাস ‘‘তদন্ত চলছে। পেশাদারিত্বের সঙ্গে সুশান্তের মৃত্যু রহস্যের তদন্ত করছে সিবিআই। সমস্ত দিকই খতিয়ে দেখা হচ্ছে এবং কোনও সম্ভাবনাই খারিজ করা হচ্ছে না।’’ এ দিনও অবশ্য তদন্তের অগ্রগতি সম্পর্কে একটি শব্দও করেনি সিবিআই।

আরও পড়ুন: দিশার প্রেমিককে ধরলে বেরোবে জোড়া মৃত্যুর ঘটনা, দাবি সুশান্তের বন্ধু যুবরাজ সিংহের

গত ১৪ জুন বান্দ্রার ফ্ল্যাট থেকে উদ্ধার হয় সুশান্তের ঝুলন্ত মৃতদেহ। তদন্ত শুরু করে মুম্বই পুলিশ। ২৫ জুন রিয়া চক্রবর্তী ও তাঁর পরিবারের সদস্যদের বিরুদ্ধে পটনা পুলিশে একটি অভিযোগ দায়ের করেন সুশান্তের বাবা কে কে সিংহ। সেই মামলার ভিত্তিতে সিবিআই তদন্তের নির্দেশ দেয় আদালত। তার পর থেকেই তদন্তে নেমেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। তার পর থেকে তদন্ত শুরু করেছে সিবিআই। তার সঙ্গে ইডি এবং এনসিবি-ও তদন্ত চালাচ্ছে। অর্থ সংক্রান্ত বিষয় খতিয়ে দেখছে ইডি। অন্য দিকে সুশান্তের মৃত্যুতে মাদক যোগ আছে কি না, তা নিয়ে তদন্ত চালাচ্ছে এনসিবি। এনসিবির হাতে গ্রেফতার হয়েছেন রিয়া। কিন্তু নানা মহল থেকে তদন্তে ঢিলেমির অভিযোগ উঠেছে সিবিআই-এর বিরুদ্ধে।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন