Advertisement
২১ জুলাই ২০২৪
Chandu Champion

সুশান্তের মৃত্যুদিনে মুক্তি পেল ‘চন্দু চ্যাম্পিয়ন’, কার্তিকের ছবিতে রয়েছে অভিনেতার বিশেষ যোগ

২০২০-র ১৪ জুন সুশান্তের মৃত্যু হয়। সেই সুশান্তের চতুর্থতম মৃত্যুবার্ষিকীতে মুক্তি পেল ‘চন্দু চ্যাম্পিয়ন’।

Sushant Singh Rajput was supposed to work in Chandu Champion

কার্তিক আরিয়ান ও সুশান্ত সিংহ রাজপুত। ছবি-সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৪ জুন ২০২৪ ২১:৩৯
Share: Save:

মুক্তি পেয়েছে ‘চন্দু চ্যাম্পিয়ন’। ইতিমধ্যেই দর্শক এবং সমালোচক মহলে সাড়াও ফেলেছে এই ছবি। বহু দিন আগে থেকেই শোনা যাচ্ছিল এই ছবির জন্য নিজের চেহারায় বদল আনাতে বহু কাঠখড় পুড়িয়েছেন কার্তিক আরিয়ান। সেজন্য প্রশংসাও পাচ্ছেন অভিনেতা। কিন্তু জানেন কি এই ছবিতে আসলে কোন অভিনেতার অভিনয় করার কথা ছিল?

কবীর খান পরিচালিত এই ছবির প্রস্তাব প্রথম পেয়েছিলেন প্রয়াত অভিনেতা সুশান্ত সিংহ রাজপুত। চিত্রনাট্য শুনেই রাজি হয়ে যান সুশান্ত। অভিনেতা এক সাক্ষাৎকারে বলেছিলেন, ‘‘গল্পটা শুনেই আমি রাজি হয়ে যাই। কী অপূর্ব অনুপ্রেরণা জোগানো একটি ছবি!’’ ‘এম এস ধোনি’-তে অভিনয়ের পরে এমনই একটি চরিত্রে অভিনয় করতে চেয়েছিলেন তিনি। কিন্তু সেই ইচ্ছে তাঁর আর পূরণ হয়নি।

২০২০-এর ১৪ জুন সুশান্তের মৃত্যু হয়। সেই সুশান্তের চতুর্থতম মৃত্যুবার্ষিকীতে মুক্তি পেল ‘চন্দু চ্যাম্পিয়ন’। তাই নেটাগরিকরা মনে করছেন এই ছবি এক প্রকার সুশান্তকেই উৎসর্গ করা হল।

মৃত্যুর আগে বহুদিন সুশান্ত অবসাদে ভুগছিলেন বলে জানা যায়। কিন্তু সেই অবসাদের জন্যই আত্মহননের পথ বেছে নিয়েছিলেন কি না তা এখনও পরিষ্কার নয় তাঁর পরিবারের কাছে। তাঁদের দাবি আত্মহত্যা নয়। এই মৃত্যুর পিছনে রয়েছে ষড়যন্ত্র।

ছোটপর্দার ধারাবাহিক থেকে অভিনয়ের সফর শুরু সুশান্তের। বড়পর্দায় তাঁর প্রথম ছবি ‘কাই পো চে’। প্রথম ছবিতেই তাঁর অভিনয় নজর কেড়েছিল। তার পরে একের পরে এক হিট ছবি দিয়েছিলেন তিনি। অভিনেতার শেষ মুক্তিপ্রাপ্ত ছবি হল ‘দিল বেচারা’। এই ছবি তাঁর মৃত্যুর পরে মুক্তি পেয়েছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Chandu Champion Sushant Singh Rajput Kartik Aaryan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE