Advertisement
০২ মে ২০২৪
Bollywood scoop

মায়ের ছবির নেপথ্যে মেয়ের উপস্থিতি! রেনের সাফল্যে ‘তালি’ দিলেন সুস্মিতা সেন

চলতি মাসেই মুক্তি পেতে চলেছে সুস্মিতা সেনের পরের ছবি ‘তালি’। ছবিতে রূপান্তরকামী সমাজকর্মী গৌরী সবন্তের চরিত্রে অভিনয় করেছেন সুস্মিতা। ওই ছবিরই একটি গুরুত্বপূর্ণ অংশ সুস্মিতার মেয়ে রেনেও।

Sushmita Sen is a proud mom as daughter Renee lends voice for Taali song

বড় মেয়ে রেনের সঙ্গে সুস্মিতা সেন। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ১০ অগস্ট ২০২৩ ১৮:১২
Share: Save:

নতুন বছরে শুরুটা হয়েছিল সেটেই। এক দিকে ‘আরিয়া’ ওয়েব সিরিজ়ের তৃতীয় সিজ়নের শুটিং। অন্য দিকে, ‘তালি’ ছবির কাজ। সব মিলিয়ে চলতি বছরের প্রথমার্ধ বেশ ব্যস্ততার মধ্যেই কেটেছে বলিউড অভিনেত্রী সুস্মিতা সেনের। ‘তালি’ ছবিতে রূপান্তরকামী সমাজকর্মী গৌরী সবন্তের চরিত্রে অভিনয় করছেন সুস্মিতা। ছবি মুক্তি পাওয়ার আগে থেকেই ‘তালি’ নিয়ে বিতর্কের অন্ত নেই। এমনকি, ছবিতে কাজ করার জন্য কম সমালোচনার মুখোমুখি হতে হয়নি সুস্মিতাকে। তবে তাতে একটুও দমেননি তিনি। বরং কোমর বেঁধে প্রস্তুতি নিয়েছেন ছবির জন্য। শুধু কি সুস্মিতা? ‘তালি’র জন্য তৈরি হয়েছেন সুস্মিতার বড় মেয়ে রেনে সেনও। ছবিতে এক গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে তাঁরও। কী সেই ভূমিকা?

দিন কয়েক আগেই মুক্তি পেয়েছে ‘তালি’ ছবির ট্রেলার। সেই ট্রেলারের আবহে শোনা গিয়েছে মহামৃত্যুঞ্জয় মন্ত্র। ওই মন্ত্রোচ্চারণেই গলা দিয়েছেন রেনে। সম্প্রতি সমাজমাধ্যমের পাতায় এই কথা জানালেন গর্বিত মা সুস্মিতা। ইনস্টাগ্রামের পাতায় রেনের ছবি-সহ ওই মন্ত্রোচ্চারণের ভিডিয়ো পোস্ট করেছেন অভিনেত্রী। সঙ্গে লিখেছেন, ‘‘জীবনের বৃত্ত সম্পূর্ণ হল!! আমার মেয়ে রেনে সেন এই মহামৃত্যুঞ্জয় মন্ত্র পাঠ করেছে। পর্দায় আমার মুখ দেখা গিয়েছে, তবে নেপথ্যের গলায় আওয়াজ রেনের। একসঙ্গে ‘তালি’র ট্রেলারে রয়েছি আমরা। যত বার এই মন্ত্রোচ্চারণ শুনছি, তত বার গায়ে কাঁটা দিচ্ছে।’’ মেয়েকে নিয়ে যে ভীষণ গর্বিত সুস্মিতা, তা স্পষ্ট অভিনেত্রীর পোস্ট থেকেই।

ব্যক্তিগত জীবনের একাধিক মাইলফলক সিদ্ধান্তের জন্য বার বার আলোচনায় উঠে এসেছেন সুস্মিতা। দত্তক নিয়েছেন দুই মেয়েকে, রেনে ও আলিশা। বড় মেয়ে রেনের বয়স এখন ২৩, ছোট মেয়ে আলিশার বয়স ১৪। একাধিক বার জীবনে প্রেম এলেও কখনও বিয়ের পিঁড়িতে বসেননি তিনি। দুই মেয়েকে বড় করেছেন একা হাতে। ইতিমধ্যেই বিনোদনের জগতে পা রেখেছেন রেনে। অন্য দিকে, উচ্চশিক্ষার জন্য বিদেশে পাড়ি দিচ্ছে আলিশা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE