Advertisement
০৫ মার্চ ২০২৪
sushmita sen

Sushmita-Aishwarya: ঐশ্বর্যার জন্য ‘মিস ইন্ডিয়া’ প্রতিযোগিতা থেকে নিজের নাম সরিয়ে নিয়েছিলেন সুস্মিতা সেন

সেই সময়ে ঐশ্বর্যা এক জন প্রতিষ্ঠিত মডেল। সুন্দরী হিসেবে নাম-ডাক হয়েছিল তাঁর। কিন্তু সুস্মিতা তখনও নিজের জায়গা তৈরি করতে পারেননি।

ঐশ্বর্যা এবং সুস্মিতা

ঐশ্বর্যা এবং সুস্মিতা

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১১ জুলাই ২০২১ ২০:০১
Share: Save:

১৯৯৪ সালের ‘মিস ইন্ডিয়া’ প্রতিযোগিতা থেকে নিজের নাম সরিয়ে নিয়েছিলেন সুস্মিতা সেন। তার কারণ, ঐশ্বর্যা রাই। পরে যদিও ফের নাম জমা দিয়েছিলেন তিনি। কিন্তু জানেন কি, সেই বছরই ঐশ্বর্যাকে হারিয়ে প্রথম স্থান অধিকার করেছিলেন অধুনা বলিউডের আর এক বিখ্যাত নায়িকা সুস্মিতা? ‘মিস ইন্ডিয়া’-র খেতাব অর্জন করেছিলেন তিনি। কয়েক বছর আগের একটি সাক্ষাৎকারে ঐশ্বর্যার জন্য নাম সরিয়ে নেওয়ার ঘটনাটি করেন তিনি। সেই ঘটনার কারণ কী?

সেই সময়ে ঐশ্বর্যা এক জন প্রতিষ্ঠিত মডেল। সুন্দরী হিসেবে নাম-ডাক হয়েছিল তাঁর। কিন্তু সুস্মিতা তখনও নিজের জায়গা তৈরি করতে পারেননি। প্রতিযোগিতায় নাম লেখাতে গিয়ে সুস্মিতা জানতে পারেন, ঐশ্বর্যা রাই সেই প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছেন। একইসঙ্গে তাঁকে জানানো হয়, তত ক্ষণে আরও ২৫ জন মডেল প্রতিযোগিতা থেকে নিজেদের নাম সরিয়ে নিয়েছেন। সকলেই ভেবেছিলেন, ঐশ্বর্যা থাকলে অংশগ্রহণ করে লাভ নেই। জেতার কোনও আশা ছিল না কারও। সুস্মিতাকেও প্রতিযোগিতার এক কর্মী বলে বসেন, ‘‘আপনি নাম জমা দেওয়ার আগে ভেবে নিন। ঐশ্বর্যা রাই অংশগ্রহণ করছেন।’’ সুস্মিতা তৎক্ষণাৎ ফর্ম ফেরত নিয়ে নেন।

১৯৯৪ সালের ‘মিস ইন্ডিয়া’ প্রতিযোগিতায় দুই নায়িকা

১৯৯৪ সালের ‘মিস ইন্ডিয়া’ প্রতিযোগিতায় দুই নায়িকা

কিন্তু বাড়ি যাওয়ার পরে তাঁর মায়ের কাছে বকুনি খান সুস্মিতা। তাঁর মা তাঁকে বলেন, ‘‘চেষ্টা না করেই হাল ছেড়ে দিলে তুমি? তোমার যদি মনে হয়, ঐশ্বর্যা খুব সুন্দরী, সে-ই জিতবে, তা হলে তার কাছে হারতে অসুবিধা কোথায়?’’ মায়ের কথা শুনে প্রতিযোগিতায় যোগ দেন সুস্মিতা। তার ফলাফল, ঐশ্বর্যাকেও হারিয়ে দেন তিনি। অর্জন করেন ‘মিস ইন্ডিয়া’-র মুকুট। দ্বিতীয় স্থান অধিকার করেন ঐশ্বর্যা। পরবর্তীকালে ঐশ্বর্যাকেও তিনি নিজে এই গল্প বলেছিলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE