Advertisement
০২ মে ২০২৪
Swara Bhaskar

আলিগড় বিশ্ববিদ্যালয়ে স্বরা ভাস্করের বিয়ের দাওয়াত, তবু ভয় রয়ে গিয়েছে যদি কিছু হয়

আলিগড় বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পসের অভ্যন্তরেই স্বরা-ফাহাদের ‘বিয়ের দাওয়াত’-এর বন্দোবস্ত। তাতেই বিতর্ক উঠছে, রয়েছে ভয়ও।

Picture of Swara Bhaskar and fahad ahmed

স্বরা-ফাহাদের বিয়ের দাওয়াত আলিগড় বিশ্ববিদ্যালয়ে, তবু কাটছে না ভয়। গ্রাফিক: সনৎ সিংহ

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ২০ ফেব্রুয়ারি ২০২৩ ১৬:৪২
Share: Save:

১৬ ফেব্রুয়ারি বিয়ে সারেন অভিনেত্রী স্বরা ভাস্কর। কোনও অভিনেতা নন স্বরার স্বামী এক জন রাজনীতিবিদ। সমাজবাদী পার্টির যুবনেতাকে বিয়ে করেছেন স্বরা। মালাবদল, সই সাবুদ বিয়ে সারা অভিনেত্রীর। তবে কোনও আয়োজনই হবে না, তা কি করে হয়! স্বরার বিয়ের অনুষ্ঠান হতে চলেছে আলিগড় বিশ্ববিদ্যালয়। স্বরার স্বামী ফাহাদ আহমেদ ওই বিশ্ববিদ্যালয়ের প্রাক্তনী। তাই ক্যাম্পসের ভিতরেই বিয়ের দাওয়াতের বন্দোবস্ত করেছেন সেখানকার প্রাক্তন ছাত্ররা। তবু বিতর্ক উঠছে, রয়েছে ভয়।

এমনতেই এনআরসি, সিএএ আন্দোলনে সামিল ছিলেন স্বরা, রাজনীতির মঞ্চে দেখা ফাহাদের সঙ্গে। দু’জনেই যুক্ত সক্রিয় রাজনীতির সঙ্গে। তাই আলিগড় বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন ছাত্র নেতা নাদিম আনসারি উদ্বেগ প্রকাস করেন এই অনুষ্ঠান নিয়ে। ‘শাহীন বাগ’ এবং ‘টুকড়ে টুকড়ে গ্যাং’-র লোকেরা যদি ক্যাম্পাসের ভিতরে আসে, তাহলে ভারত বিরোধী স্লোগান উঠতে পারে। সেই ভয় থেকেই প্রশাসনিক হস্তক্ষেপের কথাও ভাবছেন তাঁরা।

এই মুহূর্তে স্বরার স্বামী ফাহাদ রয়েছেন আমেরিকায়, সেখান থেকেই ফিরলেই অনুষ্ঠানের আয়োজন করবেন তাঁরা। প্রায় ১০০ জন মতো নিমন্ত্রিত রয়েছেন। সমাজের দায়িত্বশীল ব্যক্তিদের ও সংবাদমাধ্যমের বেশ কিছু ব্যক্তিত্বরা আসবেন এই অনুষ্ঠানে। বিশ্ববিদ্যালয়ের পুরানো বয়েজ লজে বা ক্যাম্পাসের অন্দেরর গেস্ট হাউসে হবে এই অনুষ্ঠান। জানালেন সেখানকার ইউনিয়নের প্রাক্তন সভাপতি ফজল আহমেদ।

বিশ্ববিদ্যালয়ের অন্দরে বিয়ের অনুষ্ঠানে আপত্তি তুলেছেন যাঁরা তাঁদের উদ্দেশে ফজল বলেন, বিশ্ববিদ্যালয় কারোও ব্যক্তিগত সম্পত্তি নয়, বন্ধু বান্ধরা মিলে ছোট একটা অনুষ্ঠানের আয়োজন করা যেতেই পারে।

অন্যদিকে প্রতিবাদ জানিয়ে অন্যপক্ষের দাবি, ‘‘বিশ্ববিদ্যালয়ের মতো শিক্ষাপ্রতিক্ষানে এই ধরনের অনুষ্ঠান হওয়া মানানসই নয়।’’

শেষমেশ স্বরা-ফাহাদের বিয়ের দাওয়াত বিশ্ববিদ্যালয়ের অন্দরে হয় কিনা সেটাই দেখার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE