• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

অভিনন্দনকে নিয়ে কুরুচিকর পোস্ট বীণা মালিকের, জবাব দিলেন স্বরাও

Swara-Veena
বীনা মালিকের টুইটের জবাব দিলেন স্বরা। গ্রাফিক: শৌভিক দেবনাথ

ইন্দো-পাকিস্তান সীমান্তে অশান্তির কারণে দুই দেশের মধ্যেই স্নায়ু যুদ্ধ যখন চরমে, তখনই বিতর্কিত মন্তব্য করে সমালোচনার মুখে পড়লেন পাক অভিনেত্রী বীণা মালিক। গতকালই সীমান্ত পরিস্থিতি নিয়ে মুখ খুলে তিনি বলেছিলেন, ‘আমার নাম গাছ, এবং আমি জঙ্গি নই।’

কিন্তু তারপরে ভারতীয় বায়ুসেনার উইং কম্যান্ডার অভিনন্দন বর্তমান পাক বাহিনীর হেফাজতে আসেন। ভারতীয় বায়ুসেনার এই পাইলটকে ফিরিয়ে দেওয়ার জন্য যখন দাবি উঠছে পাকিস্তানের মধ্যেই, তখনই ওই পাইলটের প্রতি অসম্মানজনক মন্তব্য করে বিতর্ক উস্কে দিলেন বীণা।

ভারতীয় বায়ুসেনার পাইলটকে ছেড়ে দেওয়ার দেশজোড়া দাবির মধ্যেই নিজের টুইটার হ্যান্ডেলে বীণা লিখেছেন যে, ‘এখনই তো এলে, এ বার ভালই খাতির-যত্ন করা হবে তোমার’। সেই সঙ্গে চোখ বাঁধা অবস্থায় রক্তাক্ত অভিনন্দনের পাক সেনার হাতে বন্দি অবস্থার একটি ছবিও নিজের পোস্টে দেন তিনি।

আরও পড়ুন: ‘যুদ্ধ নয়’, সরব হচ্ছে কাঁটাতারের দুই প্রান্তেরই কন্ঠস্বর

মালিকের এই টুইটটির পরেই বিতর্কের আগুনে ঘি পড়ে। বিভিন্ন ক্ষেত্র থেকেই তীব্র বিরোধিতা আসে এই কমেন্টের প্রেক্ষিতে। ভারতীয় অভিনেত্রী স্বরা ভাস্কর তীব্র প্রতিক্রিয়া জানিয়েছেন বীণার এই বক্তব্যের। নিজের টুইটার অ্যাকাউন্টে তিনি তীব্র নিন্দা করেছেন বীণা মালিকের ওই টুইটটির। নিজের পোস্টে বীণা মালিকের মানসিকতাকে ‘অসুস্থ’ বলে মন্তব্য করেছেন তিনি। ভারতীয় বায়ুসেনার উইং কম্যান্ডার অভিনন্দনকে ‘ভারতীয় সেনার সাহসী মুখ’ বলে অভিহিত করেছেন তিনি। এ ছাড়াও স্বরা বলেছেন, যে মেজর অভিনন্দনকে জেরা করছিলেন, তাঁর থেকেও আরও বেশি ভদ্রতা আশা করা হয়েছিল।

আরও পড়ুন: সীমান্ত পরিস্থিতি নিয়ে মুখ খুললেন পাক অভিনেত্রী মাহিরা, বীণা

শুধু ওই টুইট করেই ক্ষান্ত থাকেননি বীণা। নিজের একের পর টুইটে ভারতীয় চলচ্চিত্র তারকা অজয় দেবগন, অক্ষয় কুমার, কঙ্গনা রানাউতকেও কী ভাবে ভারতীয় বিমান ধ্বংস করা হয়েছে সেই ছবিতে ট্যাগ করে পোস্ট করেন তিনি। এমনকি পোস্ট ট্যাগ করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকেও।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন