Advertisement
২৮ ফেব্রুয়ারি ২০২৪
Swara Bhasker

রীতি মেনে সাত পাক ঘুরবেন স্বরা ও ফাহাদ, বিয়ের অনুষ্ঠানে থাকছে কী কী আয়োজন?

আইনি বিয়ে সেরেছেন গত মাসেই। এ বার সামাজিক আচার মেনে রাজনীতিক ফাহাদ আহমেদের সঙ্গে গাঁটছড়া বাঁধতে চলেছেন অভিনেত্রী স্বরা ভাস্কর। দিল্লিতে তাঁর দিদিমার বাড়িতে শুরু অনুষ্ঠান।

Photograph of Swara Bhasker and Fahad Ahmad.

আইনি বিয়ের পরে রীতি মেনে গাঁটছড়া বাঁধছেন স্বরা ও ফাহাদ। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১১ মার্চ ২০২৩ ১৪:২৪
Share: Save:

প্রেমের মাসে এক প্রকার কোনও ঘোষণা ছাড়াই গাঁটছড়া বেঁধেছেন বলিউড অভিনেত্রী স্বরা ভাস্কর। ১৬ ফেব্রুয়ারি সমাজবাদী পার্টির যুবনেতা ফাহাদ আহমেদের সঙ্গে সইসাবুদ সারেন অভিনেত্রী। এ বার সামাজিক বিয়ের পালা। চলতি মাসে দিল্লিতে সব আচার-রীতি মেনে সাত পাক ঘুরতে চলেছেন স্বরা। দিল্লিতে তাঁর দিদিমার বাড়িতে শুরু বিয়ের অনুষ্ঠান। বিয়ের অনুষ্ঠান নিয়ে যে খুব উৎসাহী অভিনেত্রী, তার প্রমাণ মিলল সমাজমাধ্যমে ভাইরাল হওয়া ভিডিয়োয়।

আইনি বিয়ের সময় স্বরা ও ফাহাদের পাশে ছিলেন তাঁদের পরিজন ও বন্ধুবান্ধব। অত্যন্ত ব্যক্তিগত পরিসরে সইসাবুদ সেরেছিলেন নবদম্পতি। শোনা যাচ্ছে, দিল্লিতে সামাজিক অনুষ্ঠানেও আমন্ত্রিতের তালিকায় থাকছেন যুগলের আত্মীয়-পরিজন ও বন্ধুরা। কাছের মানুষদের সঙ্গে নিয়েই বিয়ে উদ্‌যাপন করতে চান স্বরা ও ফাহাদ। ১২ মার্চ থেকে শুরু হতে চলেছে বিয়ের আগের একাধিক অনুষ্ঠান। ভিন্ন দুই ধর্মের মিলন ঘটেছে স্বরা ও ফাহাদের সম্পর্কে। তাই, তার সঙ্গে সাযুজ্য রেখেই বিয়ের অনুষ্ঠান পালন করবেন যুগল। সঙ্গীত ও মেহেন্দি দিয়ে শুরু হবে বিয়ের অনুষ্ঠান। তার পর থাকছে এক বিশেষ গানের পর্ব। আমন্ত্রিত অতিথিদের নিয়ে বৈঠকি আদলে কাওয়ালি গানের অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে বলে খবর। সেই গানের আবহেই নাকি সাত পাক ঘুরতে চলেছেন স্বরা ও ফাহাদ। বিয়ের পর আগামী ১৬ মার্চ দিল্লিতেই রিসেপশন পার্টি আয়োজন করার কথা নবযুগলের। জানা গিয়েছে, স্বরার বিয়ের অনুষ্ঠানে চলচ্চিত্র জগতের বেশি কেউ আমন্ত্রিত না থাকলেও দেখা যেতে পারে তাঁর বন্ধু সোনম কপূর, দিব্যা দত্ত এবং পরিচালক ফারাজ় আনসারিকে।

দিন কয়েক আগেই সমাজমাধ্যমে প্রকাশ্যে আসে স্বরা ও ফাহাদের বিয়ের আমন্ত্রণপত্র। গ্ল্যামার জগতের বৈভব বা চাকচিক্য নয়, বিপ্লব ও প্রেমের মাধুর্যে তৈরি সেই আমন্ত্রণ পত্রেও ছিল নবযুগলের নিজস্বতার ছোঁয়া। অভিনব সেই আমন্ত্রণপত্র ভাইরাল হয়েছিল সমাজমাধ্যমে। রাজনীতির আঙিনাতেই স্বরা ও ফাহাদের আলাপ, সেখান থেকেই বন্ধুত্ব ও প্রেম। নিজেদের বিয়ের আমন্ত্রণপত্রে রাজনীতির ছোঁয়া রাখবেন না, তা কি হয়! ওই আমন্ত্রণপত্রে মিশেছিল ‘দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে’র সুর ও ‘হম কাগজ় নহি দিখায়েঙ্গে’র স্লোগান। সঙ্গে লেখা, ‘‘কখনও কখনও আমরা অনেক দূর-দূরান্তে যে জিনিস হাতড়ে বেড়াই, পরে বুঝতে পারি তা আমাদের কাছেপিঠেই রয়েছে। আমরা প্রেম খুঁজতে গিয়ে বন্ধুত্ব খুঁজে পেলাম। তার পর একে অপরকে। আমার হৃদয়ে তোমাকে স্বাগত ফাহাদ। এখানে সব কিছু একটু অগোছালো, কিন্তু সবটাই তোমার।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE