Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Ratan Tata

The Tatas: ধীরুভাই অম্বানির পরে টাটাদের তিন প্রজন্ম বড় পর্দায়, মাধবন রতন টাটা?

দেশের গর্ব টাটা পরিবার বড় পর্দায়। তিন প্রজন্মের সাফল্য-ব্যর্থতার খুঁটিনাটি দর্শকেরা দেখবেন। যৌথ প্রযোজনা টি সিরিজ, অলমাইটি মোশন পিকচার্স।

মাধবন, অদিতি এবং বিক্রান্ত

মাধবন, অদিতি এবং বিক্রান্ত

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ২৪ মে ২০২২ ১৫:৪২
Share: Save:

গত দু’বছর ধরে চলতে থাকা জল্পনায় ইতি? মঙ্গলবারের তাজা খবর, ধীরুভাই অম্বানির পরে বিনোদন দুনিয়ায় পা রাখতে চলেছেন টাটা গোষ্ঠী। ভারতের ব্যবসায়ী জগতের পথিকৃৎ হিসেবে খ্যাত পরিবারের জীবন সত্যিই বড় পর্দায় তুলে ধরতে চলেছেন ভূষণ কুমার। তাঁর প্রযোজনা সংস্থা টি-সিরিজ এ দিন আনুষ্ঠানিক ভাবে জানিয়েছে ছবির নাম, ‘দ্য টাটাস’। যৌথ প্রযোজনায় অলমাইটি মোশন পিকচার্স। নাসেনওয়ানজি, জামশেদজি হয়ে রতন টাটা, তিন প্রজন্মকে তিনি তুলে ধরবেন পর্দায়। পটভূমিকায় গিরিশ কুবেরের লেখা বই ‘দ্য টাটাস’।

গুজরাতের নবসারি গ্রাম। সেখানেই ১৮২২ সালে পুরোহিত পরিবারে জন্ম নাসেনওয়ানজি টাটার। উচ্চশিক্ষা, বিত্ত কিছুই ছিল না। কিন্তু নতুন কিছু করে দেখানোর প্রবল ইচ্ছে ছিল। সেই তাড়নায় তিনি পা রেখেছিলেন তৎকালীন মুম্বাইতে। তাঁর তুলোর ব্যবসা তাঁর ছেলে জামশেদজির হাতে এসে ইন্ডাস্ট্রির রূপ নেয়। যাকে আজও একই উচ্চতায় ধরে রেখেছেন তাঁর দুই সন্তান দোরাব এবং রতন। পেশায় সাংবাদিক গিরিশ আধুনিক ভারতে ‘ব্যবসার যুগপুরুষ’ হিসেবে পরিচিত এই পরিবারের গল্পই লিখেছেন তাঁর বইতে।

পটভূমিকায় গিরিশ কুবেরের লেখা বই ‘দ্য টাটাস’।

পটভূমিকায় গিরিশ কুবেরের লেখা বই ‘দ্য টাটাস’।

দু’বছর আগের গুঞ্জনের সঙ্গে এই ছবির কী সম্পর্ক? ফিরে যাওয়া যাক ২০২০-তে। সেই সময় একটি পোস্টার নিয়ে তুমুল চর্চা চলেছিল বলিউডে। টাটাদের জীবন নিয়ে ছবি হচ্ছে। রতন টাটার ভূমিকায় নাকি অভিনয় করবেন আর মাধবন। সেই সময় মাধবন পুরোটাই অস্বীকার করেছিলেন। কিছু দিন পরে চর্চাও থেমে গিয়েছিল।

মঙ্গলবারের এই ঘোষণা নতুন করে সেই গুঞ্জনকে সামনে এনেছে। রটনাই কি তা হলে ঘটনা? এই প্রশ্নও তুলে দিয়েছে। একা ‘থ্রি ইডিয়েটস’-খ্যাত অভিনেতা নন, ছবির সঙ্গে নাম জড়িয়েছে অদিতি রাও হায়দর এবং বিক্রান্ত মাসেরও। তবে প্রযোজনা সংস্থা পরিচালক এবং অভিনেতাদের নাম ফাঁস করতে চাননি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE