• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

‘বলিউডি চিত্রনাট্যের হুবহু কপি ক্যাট’! বিকাশ দুবের এনকাউন্টারকে ঠুকলেন তাপসী

main
তাপসী এবং বিকাশ।

‘‘সবাই বলেন, হিন্দি ছবির স্ক্রিপ্ট নাকি অবাস্তব। কেথায়? সিনেমার গল্পই তো দেখছি বাস্তবে ঘটছে?’’

দাগী আসামী বিকাশ দুবের এনকাউন্টারকে এভাবেই জ্বলন্ত ভাষায় ঠুকলেন ‘থাপ্পড়’-নায়িকা তাপসী পান্নু। গত সপ্তাহে বিকাশের গ্রামে অভিযান চালানোর সময়আট কনস্টেবলকে গুলি করে মেরেছিল দুবের দলবল। ধরা পরার পরবিকাশ দুবেকে মধ্যপ্রদেশের উজ্জয়িনী থেকে সড়ক পথে নিয়ে আসা হচ্ছিল কানপুরে। তখনই ঘটে গাড়ি দুর্ঘটনা। সেই সুযোগে পালানোর চেষ্টা করে দুবে। তখনই এনকাউন্টারে তার মৃত্যু হয়।

ঘটনা প্রকাশ্যে আসতেই সোশ্যালে টুইট করে প্রশাসনকে রীতিমতো কটাক্ষ করেন তাপসী। তাঁর ব্যঙ্গ—বৃষ্টি ভেজা রাস্তায় পিছলে যায় গাড়ির চাকা। সঙ্গে সঙ্গে নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে যায় পুলিশের জিপ। সেই সুযোগে আহত এক পুলিশের হাতের বন্দুক কেড়ে নিয়ে পালাতে যায় কুখ্যাত বিকাশ দুবে। উপায় না পেয়ে তাকে থামাতে ঝাঁকে ঝাঁকে ধেয়ে আসে গুলি। এনকাউন্টারে মৃত দাগী....পুরো ব্যাপারটা একদম বলিউডি চিত্রনাট্যের মতো নয়?

আরও পড়ুন- রায়বাড়ির পুজোয় ঢাক বাজাবে যমুনা ঢাকি?

বিকাশের এই মৃত্যু নিয়ে মুখ খুলেছেন সমাজবাদী পার্টির সভাপতি অখিলেশ যাদব এবং কংগ্রেস নেতা প্রিয়ঙ্কা গাঁধীবঢরা। তাঁদের দাবি, ভেজা রাস্তার কারণে দুর্ঘটনা নয়, এটা ঘটারই ছিল। কারণ, এনকাউন্টারে খতম করা প্রয়োজন ছিল বিকাশ দুবেকে। না হলে প্রশাসন এবং রাজনীতির ময়দানের বড় বড় রাঘব বোয়ালের মুখোশ খুলে যেত।

প্রসঙ্গত, দিন দুই আগে একই ভাবে নাকি খতম করা হয় বিকাশের দুই সঙ্গীকেও। কী কারণে পর পর তিন জনকে এ ভাবে শেষ করা হল এনকাউন্টারে? এই প্রশ্নও তুলেছেন তাঁরা।

বিকাশের এই খবর ছড়াতেই মিশ্র প্রতিক্রিয়া দেখা গেছে নেটাগরিকদের মধ্যেও। অনেকেই একে ‘পূর্বপরিকল্পিত’ বলে বর্ণনা করেছেন। বেশির ভাগের দাবি, ভুয়ো এনকাউন্টারে চিরকালের মতো সরিয়ে দেওয়া হল বিকাশকে। বহু প্রভাবশালী অপরাধীকে বাঁচানোর জন্যে।

 

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন