Advertisement
২৩ এপ্রিল ২০২৪
Kajol

Tanuja-Kajol: ছোটবেলায় কেমন ছিলেন কাজল, বলতে গিয়ে সামনে এল গোপন কথা

মা-মেয়ের অভিযোগ-অনুযোগে জমে উঠেছিল ছোট পর্দা।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৭ জুন ২০২২ ২২:৩৯
Share: Save:

মা-মেয়ের বন্ধুত্বের কথা অনেক শোনা যায়। মা-মেয়ের খুনসুটির কথা খুব কমই শোনা যায়। আর সেই মা মেয়ে যদি হন খ্যাতনামী তারকা, তা হলে তা মুহূর্তে ভাইরাল।

এই মা-মেয়ের ‘তু তু ম্যায় ম্যায়’-ই এখন খবরের শিরোনামে। ‘কৌন বনেগা ক্রোড়পতি’-র মরাঠি ভাষার অনুষ্ঠান ‘কৌন হোনার ক্রোড়পতি’ মঞ্চ এমনই এক মজার ঘটনার সাক্ষী। অভিনেত্রী তনুজা ও কাজল সেদিন ছোটবেলার এমনই কিছু মজার ঘটনা উপস্থিত সকলের সঙ্গে ভাগ করে নিলেন। মা-মেয়ের অভিযোগ-অনুযোগে জমে উঠেছিল ছোট পর্দা। অভিযোগের প্রথম তির ছুটে আসে মায়ের কাছ থেকে। ‘‘ছোটবেলা থেকেই কাজল একদম কথা শোনে না।’’ সঙ্গে সঙ্গে কাজলের পাল্টা উত্তর, ‘‘ছোটবেলা থেকেই মা নানা কারণে সারা ক্ষণ শুধু বকতেন।’’ এরপরই তনুজা বলেন, ‘‘ছোটবেলায় কাজল সবসময় নিজের আলাদা জগতে থাকত, যদি ওকে কিছু বলা হত কাজল চোখ গোল গোল করে ঝগড়া করত।’’ কাজল কি মাকে খুব ভয় পেতেন? সঞ্চালক সচিন খেড়কারের এই প্রশ্নের উত্তরে কাজল ‘হ্যাঁ’ বলতেই রেগে গিয়ে তনুজা সবার সামনেই কাজলকে ‘মিথ্যুক’ বললেন।

প্রসঙ্গত, অভিনেত্রী তনুজার বিয়ে হয় চিত্রনির্মাতা সোমু মুখোপাধ্যায়ের সঙ্গে। ওঁদের দুই মেয়ে কাজল ও তানিশা। কাজলের যখন সাড়ে চার বছর বয়স, তখন বিচ্ছেদ হয়ে যায় তনুজা-সোমুর। ছোটবেলার বেশি সময়টাই কাজলের কেটেছে মার সান্নিধ্যে। আবদার, অভিযোগ সবকিছুই ছিল মার কাছে। একটি ইংরেজি সংবাদপত্রে কাজল ছোটবেলার এই অভিজ্ঞতার কথা বলেছিলেন। ‘‘আমার মা অসাধারণ। আমি যা শিখেছি, যা হতে পেরেছি, তা আমার মার জন্য। এর কিছুটাও যদি আমার বাচ্চাদের দিতে পারি, তারা সুসন্তান হতে পারবে।’’

টেলিভিশনের এই অনুষ্ঠানের বিশেষ ঝলক বলে দিল মা-মেয়ের আসল সমীকরণ। সঞ্চালক জানতে চাইলেন কী প্রশ্ন হবে সেটা নিয়ে কি নার্ভাস কাজল? উত্তরে পরম ভরসায় কাজল জড়িয়ে ধরলেন মাকে।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তেফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

অন্য বিষয়গুলি:

Kajol Tanuja
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE