Advertisement
০২ মে ২০২৪
Tanuja Health update

রবিবার হাসপাতালে ভর্তি করানো হয় কাজলের মা তনুজাকে, এখন কেমন আছেন অভিনেত্রী?

রবিবার সন্ধ্যায় হঠাৎই হাসপাতালে ভর্তি করানো হয় বর্ষীয়ান অভিনেত্রী তনুজাকে, ৪৮ ঘণ্টা পার করে এখন কেমন আছেন তিনি?

Tanuja\\\'s Health update actress got discharged from hospital

কাজল-তনুজা। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৯ ডিসেম্বর ২০২৩ ১৩:৩১
Share: Save:

রবিবার বিকেলে আচমকা অসুস্থ বোধ করেন বর্ষীয়ান অভিনেত্রী তনুজা। মুম্বইয়ে জুহু এলাকার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করানো হয় তাঁকে। বার্ধক্যজনিত সমস্যার কারণে ভর্তি করানো হয় তাঁকে। গত দু’দিন হাসপাতালে ভর্তি ছিলেন অভিনেত্রী। চিকিৎসকদের নজরদারিতে রাখা হয় তাঁকে। তবে গুরুতর কোনও সমস্যা না থাকায় সোমবার মধ্যরাতে হাসপাতাল থেকে ছুটি দিয়ে দেওয়া হয় তনুজাকে।

সূত্রের খবর, শারীরিক ভাবে একেবারেই সুস্থ রয়েছেন তিনি। সেই কারণে তাঁকে আর হাসপাতালে না রাখার সিদ্ধান্ত নেন চিকিৎসকেরা। চলতি বছর সেপ্টেম্বর মাসে ৮০-তে পা দিয়েছেন অভিনেত্রী। হিন্দি এবং বাংলা সিনেমাজগতে সমান তালে কাজ করেছেন তনুজা। ১৯৫০ সালে দিদি নূতনের সঙ্গে ‘হমারি বেটি’ ছবিতে অভিনয় দিয়ে তনুজার হাতেখড়ি। ১৯৬০ সালে ‘ছবিলি’-তে প্রথম অভিনয় তাঁর। যার পরিচালক ছিলেন তাঁর মা শোভনা। ১৯৬১ সালে ‘হমারি ইয়াদ আয়েগি’ ছবিতে মুখ্যচরিত্রে অভিনয় করেন।

এই সময় তিনি বাংলা এবং হিন্দি ছবিতে সমান্তরাল ভাবে কাজ করতে থাকেন। ১৯৬৩ সালে উত্তম কুমারের বিপরীতে ‘দেয়া নেয়া’ ছবিতে অভিনয় করেন। এ ছাড়াও ১৯৬৭ সালে ‘অ্যান্টনি ফিরিঙ্গি’, ১৯৬৯-এ ‘তিন ভুবনেরর পারে’ এবং ‘প্রথম কদম ফুল’, ১৯৭০-এ ‘রাজকুমারী’তে তাঁর অভিনয় নজর কাড়ে। ১৯৭৩ সালে পরিচালক সমু মুখোপাধ্যায়কে বিয়ে করেন। তাঁদের দুই সন্তান কাজল ও তানিশা মুখোপাধ্যায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Tanuja Veteran Actor Health Update Kajol
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE