Advertisement
০৩ মে ২০২৪
Shah Rukh Khan

২৮ বছর আগের শাহরুখে মজে অস্কার কমিটি, ‘সব থেকে বড় সুপারস্টার’ আখ্যা অনুরাগীদের

২৮ বছর পেরিয়ে গিয়েছে ‘দিলওয়ালে দুলহানিয়া লে যায়েঙ্গে’। কিন্তু এখনও যেন সমান আবেদন। এ বার শাহরুখের এই ছবিতে মজে অস্কার কমিটি।

The Academy Shares Shah Rukh Khan kajol Dilwale Dulhania le jayenge song Mehndi laga ke rakhna.

২৮ বছরের আগের শাহরুখকে নিয়ে পোস্ট অস্কার কমিটির। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৪ জানুয়ারি ২০২৪ ১৮:১৪
Share: Save:

১৯৯৫-তে মুক্তি পেয়েছিল ‘দিলওয়ালে দুলহানিয়া লে যায়েঙ্গে’। এই ছবিকে ভারতীয় বাণিজ্যিক ছবির দুনিয়ায় অনেকেই বিশেষ গুরুত্ব দেন। শাহরুখ-কাজলের কেরিয়ারের নতুন মোড় এনে দিয়েছিল ওই ছবি। বলিউডি ছবিতে প্রেমের সংজ্ঞা বদলে দিয়েছিল এই ছবি পাশপাশি, বলিউড পেল তাঁর রোম্যান্টিক হিরোকে। সেই সিনেমার পর ২৮ বছর পেরিয়ে গিয়েছে। কিন্তু এখনও যেন সমান আবেদন। এ বার শাহরুখের এই ছবিতে মজে অস্কার কমিটি। অস্কার কমিটির অফিশিয়াল ইনস্টাগ্রামের পাতায় ‘দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে’ সিনেমার গান! দেখে উচ্ছ্বাস ধরে রাখতে পারলেন না শাহরুখ অনুরাগীরা।

যশরাজ ফিল্মস প্রযোজনায় আদিত্য চোপড়া পরিচালিত আদ্যোপান্ত প্রেমের ছবি ‘দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে’। ছবিতে মুখ্য দুই চরিত্রে ছিলেন শাহরুখ ও কাজল। সেই সময় ব্যবসায়িক সাফল্যের নিরিখে এই ছবি নজির গড়ে। শাহরুখ খানকে বিশ্ব দরবারে জনপ্রিয় করে তুলেছিল ‘ডিডিএলজে’। সর্ষের খেতে ম্যান্ডোলিন হাতে তরুণ রাজের ক্যারিশ্মা আর সিমরনের সারল্যে মুগ্ধ হয়েছিলেন দর্শক। মুম্বইয়ের ‘মারাঠা মন্দির’ হলে এখনও নিয়মিত প্রদর্শিত হয় এই ছবি। এ বার সেই সিনেমার ‘মেহন্দি লগা কে রাখনা’ গানটি অস্কারের অফিসিয়াল পেজে দেখা মাত্রই আনন্দে ফেটে পড়েছে অনুরাগীরা। এমনিতেই গত বছরটা ভাল কেটেছে শাহরুখ। পর পর তিনটি ছবি মুক্তি পায়। ‘পাঠান’, ‘জওয়ান’ ও ‘ডাঙ্কি’। যার মধ্যে দু’টি ১০০০ কোটির গণ্ডি পার করে। অন্যটিও প্রশংসা কুড়িয়েছে বিভিন্ন মহলে। এ বার ২৮ বছর পুরানো শাহরুখের ক্যারিশ্মাকে কুর্নিশ জানাল অ্যাকাডেমি। উচ্ছ্বাসে অনুরাগী বললেন ‘‘বিশ্বের সব থেকে বড় তারকা শাহরুখই।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

The Academy ddlj SRK Bollywood Film
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE