Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৬ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

Porimoni: পরীমণির ‘মা’ চলচ্চিত্রের পরিচালকের বিরুদ্ধে প্রতারণার অভিযোগ আনলেন অন্য অভিনেত্রী

অসহায় এক মায়ের জীবনের সত্য ঘটনা থেকে অনুপ্রাণিত হয়ে বাংলাদেশের পরিচিত টেলিভিশন নাট্যনির্মাতা অরণ্য আনোয়ার নির্মাণ করতে চলেছেন ‘মা’ চলচ্চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ০১ অক্টোবর ২০২১ ১৯:৫০
Save
Something isn't right! Please refresh.
পরীমণি।

পরীমণি।

Popup Close

বাংলাদেশের পরিচালক অরণ্য আনোয়ারের বিরুদ্ধে অভিযোগ করলেন অভিনেত্রী অর্ষা। ১৯৭১ সালে সাত মাসের মৃত সন্তানকে নিয়ে অসহায় এক মায়ের জীবনের সত্য ঘটনা থেকে অনুপ্রাণিত হয়ে বাংলাদেশের পরিচিত টেলিভিশন নাট্যনির্মাতা অরণ্য আনোয়ার নির্মাণ করতে চলেছেন ‘মা’ চলচ্চিত্র। এই ছবিতে মায়ের ভূমিকায় অভিনয়ের সম্মতি দিয়ে ইতিমধ্যেই হ‌ইচ‌ই ফেলে দিয়েছেন আলোচিত চিত্রনায়িকা পরীমণি। আনন্দে পরিচালক নায়িকাকে মিষ্টিমুখ করাচ্ছেন, সংবাদমাধ্যমে প্রকাশিত সেই মধুর মুহূর্তের রেশ কিন্তু স্থায়ী হল না। অরণ্য আনোয়ারের বিরুদ্ধে এক ধরনের প্রতারণার অভিযোগ তুললেন অভিনেত্রী নাজিয়া হক অর্ষা।

গতকাল ৩০ সেপ্টেম্বর নেটমাধ্যমে সিনেমা ও পরিচালকের নাম উল্লেখ না করে অর্ষা লেখেন, "খুব সিনিয়র একজন পরিচালক, সবাই তাঁকে চেনেন। কিছুদিন আগে একটা সিনেমা করবেন বলে আমাকে নক করেন। তাঁর চরিত্রটির জন্য আমাকেই লাগবে বলে জানান। আমি বললাম, হুট করে সিনেমার ডেট ম্যানেজ করা তো কঠিন। এর পর পরিচালক অনেক অনুরোধ করলে আমি রাজি হই। শিডিউল ম্যানেজ করি, তিন দিন পর আমাদের মিটিং হওয়ার কথা। আজকে তিনি আমাকে বলেন, টেকনিক্যাল ইস্যুর কারণে কাজটা হচ্ছে না, ডেট বাতিল করতে হচ্ছে। পরে ডেট মেলাতে পারলে উনি আমাকে নক করবেন। মেসেজটি পড়ার আগেই আমি খবরে দেখলাম যে, আমার পরিচালক গতকাল একজন জনপ্রিয় নায়িকাকে 'লক' করেছেন তাঁর সিনেমার জন্য। ব্যাপারটা হাস্যকর হয়ে গেল না? আর শ্যুটিং হবে জানুয়ারিতে, কারণ এর আগে ওই নায়িকার ডেট ফাঁকা নেই।"

Advertisement

নাম না উল্লেখ করলেও সকলেই বুঝে যান, অর্ষা কোন প্রসঙ্গে বলছেন। এ বিষয়ে নাজিয়া হক অর্ষা বাংলাদেশের সংবাদমাধ্যমকে বলেন, "১০/১৫ দিন আগে আমাকে এই পরিচালক একটি সিনেমার বিষয়ে কথা বলে অক্টোবরের শেষদিকে ছয় দিনের জন্য ডেট চান। অন্য দু'টি বড় কাজে যুক্ত থাকায় এই মুহূর্তে ডেট বের করাটা খুব কঠিন ছিল। উনি অনেক অনুরোধ করার পর আমি আট দিনের ডেট ম্যানেজ করি (২৪ সেপ্টেম্বর থেকে ২ অক্টোবর পর্যন্ত)। সেটা তাঁকে জানালে তিনি আমার সঙ্গে ২/৩ দিনের মধ্যে আলোচনায় বসবেন বলে জানান। এ দিকে আজ খবর দেখে জানলাম, সেই সিনেমায় সেই চরিত্রে পরীমণি চুক্তিবদ্ধ হয়েছেন। পরিচালককে মেসেজ করতে যাব, দেখি উনি আজকে দুপুরে আমাকে মেসেজ দিয়ে জানিয়েছেন যে, কাজটি হচ্ছে না।"

অর্ষার এই অভিযোগের প্রেক্ষিতে পরিচালক অরণ্য আনোয়ারের বক্তব্য, সিনেমাটিকে অর্ষা গুরুত্বপূর্ণ প্রকল্প বলে মনে করেননি তখন, বরং রীতি-বহির্ভূত ভাবে আগাম পারিশ্রমিক দাবি করেছিলেন। অরণ্য জানিয়েছেন, "এখন অন্য নায়িকা চুক্তিবদ্ধ হয়েছে জেনে তাঁর এই ছবিকে গুরুত্বপূর্ণ মনে হচ্ছে! অর্ষার আচরণে আমি কষ্ট পেয়েছি।"

এই বিতর্কে পরীমণির প্রতিক্রিয়া অবশ্য জানা যায়নি।



Something isn't right! Please refresh.

Advertisement