Advertisement
০৫ মার্চ ২০২৪
Jeetu Kamal

সত্যজিৎ হয়ে উঠতে চেহারায় বদল এনেছিলেন, জিতের ছবির জন্য কী কসরত করলেন জীতু?

একটি চরিত্র হয়ে ওঠার জন্য যা যা করার দরকার সবটা করার জন্য প্রস্তুত জীতু কমল। প্রকাশ্যে এসেছে তাঁর নতুন ছবি ‘মানুষ’-এর প্রচার ঝলক। কী ভাবে প্রস্তুতি নিলেন অভিনেতা?

Tollywood actor Jeetu Kamal speaks about how he has prepared to portray the character in the film Manus

জীতু কমল। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১১ নভেম্বর ২০২৩ ১৮:০০
Share: Save:

নিজের লুক, চরিত্র নিয়ে তিনি খুবই খুঁতখুঁতে। একটি চরিত্রে অভিনয়ের জন্য নিজের মধ্যে আমূল পরিবর্তন এনেছিলেন জীতু কমল। ২০২২ সালে ‘অপরাজিত’ ছবির মাধ্যমে পরিচালক সত্যজিৎ রায় হিসাবে দেখা গিয়েছিল তাঁকে। তার পর কেটে গিয়েছে এক বছরেরও বেশি। মাঝে বেশ কিছু ছবির ঘোষণা হয়েছিল। কিন্তু এখনও সে ভাবে কিছু মুক্তি পায়নি জীতুর। অনেক দিন পরে সম্পূর্ণ অন্য ভাবে প্রকাশ্যে এলেন নায়ক। ঘাড় অবধি বড় চুল, মুখে দাড়ি। ‘মানুষ’ ছবির প্রচার ঝলকে যেন অন্য এক জীতু। ‘অপরাজিত’ ছবিতে অভিনয়ের আগে তাঁর প্রস্তুতি ছিল দীর্ঘ দিনের। এ ক্ষেত্রে তাঁর প্রস্তুতি কেমন ছিল?

আনন্দবাজার অনলাইনের তরফে যোগাযোগ করা হয় জীতুর সঙ্গে। তিনি বলেন, “প্রতিটি চরিত্রের ক্ষেত্রেই আমার নিজের একটা অধ্যবসায় থাকে। লুকের জন্য নিজে চুল বাড়িয়েছিলাম। দাড়িটা অত বড় করা সম্ভব ছিল না। নিজের অনুশীলন করেছি। জিৎদা এত বছর ধরে এই ইন্ডাস্ট্রিতে কাজ করছেন। তাঁর সঙ্গে কাজ করার জন্য চরিত্রটাও তো তেমনই হওয়া প্রয়োজন। মান্নান চরিত্রটা তেমনই। আমার চরিত্রটা ইতিবাচক না নেতিবাচক এখনই বলা যাবে না।”

জিতের সঙ্গে কাজ করে খুবই খুশি জীতু। নায়কের একাগ্রতা, কাজ করার ধরন তাঁকে আকর্ষণ করে। এই মুহূর্তে জীতুর ঝুলিতে রয়েছে একাধিক ছবি। তবে সবটাই অ্যাকশনে ভরপুর। তাই এখন বিভিন্ন ধরনের প্রশিক্ষণ নিচ্ছেন অভিনেতা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE