Advertisement
০২ মে ২০২৪
New Anthology Movie

ভালবাসা এবং শিল্পের মিশেলে নতুন হিন্দি ছবি, মুখ্য ভূমিকায় সুব্রত, জয়া, দেবাশিস

তিনটি গল্পকে এক সুতোয় গেঁথে নতুন অ্যান্থোলজি তৈরি করেছেন শুভ্র রায়। নতুন হিন্দি ছবিতে রয়েছেন একগুচ্ছ তারকা।

Subrat Dutta, Jaya Seal Ghosh and Debashish Mondal

(বাঁ দিক থেকে) সুব্রত দত্ত, জয়া শীল, দেবাশিস মণ্ডল। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৮ জুলাই ২০২৩ ০৮:৫৩
Share: Save:

তিন বছর আগে মুক্তি পেয়েছিল শুভ্র রায় পরিচালিত ছবি ‘ঘুণ’। আবারও নতুন ছবির পরিকল্পনা করে ফেলেছেন পরিচালক। এ বার হিন্দি ছবি পরিচালনার প্রস্তুতি নিচ্ছেন তিনি। ছবির নাম ‘ফ্লাওয়ার্স অফ দ্য মাউন্টেন’। তিনটি ছোট গল্পকে একই সুতোয় গেঁথেছেন পরিচালক। ছবিটির প্রেক্ষাপট তৈরি হয়েছে ভালবাসা এবং শিল্পকে কেন্দ্র করে। প্রকৃতি এবং ভালবাসার মাঝেই লুকিয়ে আছে সত্যিকারের শিল্প। তিন গল্পই পরিচালনার দায়িত্বে রয়েছেন শুভ্র। এই তিনটি ছবিতে অভিনয় করতে দেখা যাবে সুব্রত দত্ত, জয়া শীল ঘোষ, দেবাশিস মণ্ডল, পায়েল মুখোপাধ্যায়-সহ আরও অনেককে।

তিনটি ছবিতে মুখ্য চরিত্রে অভিনয় করছেন তিন জন। জয়াকে এমনিতে খুব কম ছবিতেই অভিনয় করতে দেখা যায়। এই সিনেমায়ও এক শিল্পীর চরিত্রেই অভিনয় করছেন তিনি। আনন্দবাজার অনলাইনকে অভিনেত্রী বললেন, “এই ছবিতে কাজ করে খুব ভাল লেগেছে। আমি শুভ্রকে বহু দিন ধরে চিনি। এমনিতে তো খুব বেশি কাজ করি না। তবে যে চরিত্র আমার মন ছুঁয়ে যায় সেটাকে আর না করতে পারি না। এক জন ক্লাসিক্যাল কর্ণাটক গায়িকার চরিত্রে এই ছবিতে আমায় দেখা যাবে। বেশ কঠিন ছিল। তাই হ্যাঁ বলেছি।” তবে ইদানীং সুব্রতকে বেশ কিছু ছবিতে দেখছেন দর্শক। সদ্য মুক্তি পেয়েছে তাঁর নতুন ছবি ‘প্রজাপতি’। এ বার তাঁকে এক জন শিল্পীর চরিত্রে দেখবেন সবাই।

সুব্রত আনন্দবাজার অনলাইনকে বলেন, “আমার চরিত্রের নাম পারিজাত মুখোপাধ্যায়। যে প্রকৃতির মধ্যে শিল্প খোঁজার চেষ্টা করে। এই চরিত্রে অভিনয় করে আমি সমৃদ্ধ।” কার্শিয়াং-সহ পাহাড়ের বিভিন্ন অঞ্চলে শুটিং হয়েছে এই ছবির। ‘মন্দার’ খ্যাত অভিনেতা দেবাশিসকেও গুরুত্বপূর্ণ চরিত্রে দেখবেন দর্শক। তাঁর কথায়, এই চরিত্রটি যে ভাবধারার কথা বলে তা তিনি অনুভব করতে পারেন। দেবাশিস বলেন, “এই চরিত্র অনেককে অনুপ্রেরণা জোগাবে। এ ধরনের কাজ করতে আমি ভালবাসি। পাহাড়ের এমন কিছু প্রত্যন্ত জায়গায় আমরা শুট করেছি যা দর্শকের মন ছুঁয়ে যাবে।” ছবিটির সঙ্গীত পরিচালনার দায়িত্বে রয়েছেন বিক্রম ঘোষ। আর প্রযোজনার দায়িত্বে ‘নেক্সট আইডিয়েশন এন্টারটেনমেন্ট’। ছবিটি মুক্তির তারিখ এখনও ঠিক হয়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE