Advertisement
২৯ এপ্রিল ২০২৪
Swastika Mukherjee

চঞ্চল কিংবা মোশারফের চেয়েও বেশি প্রিয়! কোন বাংলাদেশি অভিনেতায় মুগ্ধ স্বস্তিকা?

ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে যোগ দিতে বাংলাদেশ গিয়েছেন স্বস্তিকা মুখোপাধ্যায়। সেখানে গিয়ে কোন অভিনেতার প্রতি তাঁর ‘প্রেম’ উজাড় করে দিলেন অভিনেত্রী?

symbolic image.

বাংলাদেশের কোন নায়ককে মনে জায়গা দিলেন স্বস্তিকা? ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৩ জানুয়ারি ২০২৪ ১৫:০৯
Share: Save:

এই মুহূর্তে কলকাতায় নেই অভিনেত্রী স্বস্তিকা মুখোপাধ্যায়। ২০ জানুয়ারি শুরু হওয়া আন্তর্জাতিক ঢাকা চলচ্চিত্র উৎসবে যোগ দিতে বাংলাদেশে গিয়েছেন অভিনেত্রী। সেখানে গিয়েই ও পার বাংলার তিন জনপ্রিয় অভিনেতা মোশারফ করিম, চঞ্চল চৌধুরী এবং আফরান নিশোর প্রশংসায় পঞ্চমুখ হলেন স্বস্তিকা।

কাঁটাতারের ও পারের ছবিতে স্বস্তিকা প্রথম অভিনয় করেন ২০০৮ সালে। ‘সবার উপরে তুমি’ ছবিতে শাকিব খানের বিপরীতে দেখা গিয়েছিল অভিনেত্রীকে। তার পরে বাংলাদেশের কোনও ছবিতে স্বস্তিকা কাজ করেননি। তবে আবার হয়তো তাঁকে দেখা যাবে বাংলাদেশের ছবিতে। আনন্দবাজার অনলাইনকে দেওয়া একটি সাক্ষাৎকারে সে কথা জানিওয়েছিলেন তিনি। ‘ওয়ান ইলেভন’ নামে একটি ছবিতে আফজাল হোসেনের বিপরীতে অভিনয় করতে দেখা যাবে। এ বছরের মে মাসে বাংলাদেশে শুরু হবে সেই ছবির শুটিং। তবে বাংলাদেশের মাটিতে পা দিয়েই সেখানকার গুণী ভূমিপুত্রদের প্রতি তাঁর ব্যক্তিগত ভাললাগা নিয়ে অকপট হলেন তিনি। স্বস্তিকা বলেন, ‘‘মোশারফ করিম স্যার, চঞ্চল চৌধুরী এবং আফরান নিশোর অভিনয়ের ভক্ত আমি। তবে আফরানের প্রতি আমার একটু বাড়তি ভাললাগা রয়েছে। তাঁর অভিনীত ‘সুড়ঙ্গ’ দুবার দেখেছি। এ ছাড়া ‘সিন্ডিকেট’, ‘কাইজার’-এও আফরানের অভিনয় আমায় মুগ্ধ করেছে।’’ বিমানবন্দর থেকে আসার সময় রাস্তায় নিশোর বিজ্ঞাপনী হোর্ডিং দেখে নাকি গাড়ির মধ্যেই লাফিয়ে উঠেছিলেন তিনি। কথায় কথায় সেটাও জানিয়েছেন স্বস্তিকা।

বুধবার, ২৪ জানুয়ারি ঢাকা চলচ্চিত্র উৎসবে দেখানো হবে স্বস্তিকা অভিনীত ‘বিজয়ার পরে’ সিনেমাটি। তার আগে ঢাকা পৌঁছে ‘উইমেন ইন সিনেমা’-বিষয়ক একটি আলোচনায় অংশ নিয়েছিলেন স্বস্তিকা। ভারতীয় চলচ্চিত্রে নারীদের কী ভাবে উপস্থাপন করা হয়, সেন্সর বোর্ড মহিলা চরিত্রদের কী হিসাবে দেখে সেগুলিই ছিল আলোচনার মূল বিষয়। আলোচনা পর্বের শেষেই মোশারফ, চঞ্চল এবং আফরানকে নিয়ে কথা বলেন স্বস্তিকা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Swastika Mukherjee Tollywood Bangladesh
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE