Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Rukmini Maitra

সত্যবতী রূপে প্রকাশ্যে রুক্মিণী! সাজ নিয়ে বরাবর খুঁতখুঁতে নায়িকা, এ বার কী বললেন?

‘ব্যোমকেশ ও দুর্গ রহস্য’ ছবির শুটিং শেষ হয়েছে। ছবিতে ব্যোমকেশ এবং সত্যবতীর চরিত্রে অভিনয় করেছেন দেব এবং রুক্মিণী মৈত্র।

Rukmini Maitra

রুক্মিণী মৈত্র। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১০ জুন ২০২৩ ১২:৪১
Share: Save:

টলিপাড়ায় চলতি বছরে যে সব ছবি নিয়ে চর্চা চলছে, তার মধ্যে ‘ব্যোমকেশ এবং দুর্গরহস্য’ অন্যতম। কারণ ছবিতে বাঙালির প্রিয় সত্যান্বেষীর ভূমিকায় অভিনয় করেছেন দেব। তার পাশাপাশি ছবিতে সত্যবতীর চরিত্র নিয়েও জোর আলোচনা। কারণ, সেই চরিত্রে দর্শক দেখবেন রুক্মিণী মৈত্রকে। শুরু থেকেই এই ছবিতে সত্যবতীর চরিত্রাভিনেত্রীকে নিয়ে অনুরাগীদের কৌতূহল ছিল লক্ষণীয়। কারণ এই চরিত্রের জন্য এর আগে অনেক নামই উঠে এসেছিল। প্রথমে শোনা গিয়েছিল, বলিউড অভিনেত্রী মৌনী রায় কিংবা পূজা বন্দ্যোপাধ্যায়কে দেখা যাবে সত্যবতীর চরিত্রে। কিন্তু শেষ পর্যন্ত রুক্মিণী নিজেই ঘোষণা করেন যে, তিনিই পর্দার সত্যবতী।

খবর ছড়িয়ে পড়তেই পক্ষে-বিপক্ষে চর্চা শুরু হয় টলিপাড়ায়। যদিও যাবতীয় সমালোচনা দূরে সরিয়ে ছবির শুটিং শেষ করেছেন অভিনেত্রী। শুধু তা-ই নয়, ছবিতে নিজের ফার্স্ট লুকও প্রকাশ্যে এনেছেন। শুক্রবার সমাজমাধ্যমে একটি পোস্ট করে রুক্মিণী তাঁর সত্যবতী চরিত্রের একটি ঝলক অনুরাগীদের সঙ্গে ভাগ করে নিয়েছেন। ছবিটি সাদাকালো। পিরিয়ড ছবির সঙ্গে সাযুজ্য রেখে অভিনেত্রীর কেশসজ্জা। নাকে নাকছাবি। ‘চারুলতা’র কায়দায় হাতে ধরা সেকেলে দূরবিন। রুক্মিণী সঙ্গে লিখেছেন, ‘‘দেখা হচ্ছে খুব শীঘ্রই সত্যবতীর সঙ্গে...ব্যোমকেশ ও দুর্গ রহস্যে।’’

রুক্মিণীর এই লুক মনে ধরেছে অনেকেরই। অনেকেই ‘চারুলতা’ ছবিতে মাধবী মুখোপাধ্যায়ের বৈগ্রহিক দৃশ্যটির অনুপ্রেরণা খুঁজে পেয়েছেন রুক্মিণীর ছবিতে। দেবও অভিনেত্রীর প্রশংসা করেছেন। রুক্মিণী লুকটি প্রসঙ্গে সমাজমাধ্যমে লিখেছেন, ‘‘তুমি অসাধারণ অভিনয় করেছ।’’ তবে রুক্মিণীর নিজের কী মত? কেমন লাগল তাঁর অভিনয় করে? জানতে অভিনেত্রীর সঙ্গে যোগাযোগ করেছিল আনন্দবাজার অনলাইন। রুক্মিণী বললেন, ‘‘লুকটা পোস্ট করার পর থেকেই দারুণ সাড়া পাচ্ছি। আমি নিজেও ভয়ে ভয়ে ছিলাম। কিন্তু দর্শকের উৎসাহ দেখে আমি অভিভূত।’’ সম্প্রতি, নটি বিনোদিনীর চরিত্রে অভিনয় করেছেন রুক্মিণী। তার পর সত্যবতী। কতটা কঠিন ছিল? বললেন, ‘‘সত্যবতী আমার কেরিয়ারের অন্যতম কঠিন চরিত্র।

পাশাপাশি এখনও পর্যন্ত আমার অন্যতম প্রিয় এবং সুন্দর চরিত্র।’’ সত্যবতী চরিত্রে অভিনয় করা যে খুব সহজ ছিল না, সে কথা একবাক্যে স্বীকার করে নিলেন রুক্মিণী। তাঁর কথায় এই রকম চরিত্র মানে ‘বড় চ্যালেঞ্জ’। তবে সাহস করে যে পরীক্ষায় বসেছেন তার নম্বর অভিনেত্রী দর্শকদের উপরে ছেড়ে দিয়েছেন। বললেন, ‘‘শুটিং শেষ। ছবিটা দেখার জন্য মুখিয়ে রয়েছি। আশা করছি, দর্শক তাঁদের নতুন সত্যবতীকে আপন করে নেবেন।’’

আপাতত সত্যবতী চরিত্রের একটি ঝলক প্রকাশ্যে এল। চরিত্রটির সম্পূর্ণ লুক খুব শীঘ্র প্রকাশ করবেন নির্মাতারা। বিরসা দাশগুপ্ত পরিচালিত ছবিটি আগামী অগস্ট মাসে মুক্তি পাওয়ার কথা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE