Advertisement
০২ মার্চ ২০২৪
Srijit Mukherji

প্রেক্ষাগৃহে ‘দশম অবতার’, ওটিটিতে ব্যোমকেশ, সৃজিত নেই শহরে! কোথায় গেলেন পরিচালক?

পুজোয় মুক্তি পেয়েছে পুজোর অন্যতম প্রতীক্ষিত ছবি ‘দশম অবতার’। কিন্তু পুজোয় সৃজিত কলকাতায় নেই।

Tollywood director Srijit Mukherji is not in Kolkata for Durga Pujo

সৃজিত মুখোপাধ্যায়। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৯ অক্টোবর ২০২৩ ১৭:১৮
Share: Save:

পুজোয় মুক্তি পেয়েছে সৃজিত মুখোপাধ্যায় পরিচালিত ‘দশম অবতার’। বিগত এক মাস ধরে এই ছবির প্রচারে ব্যস্ত ছিলেন পরিচালক। পান থেকে চুন খসতে দেননি। একই ভাবে ছবির শেষ মুহূর্তের প্রচারে কোনও কমতি রাখছেন না এই ছবির তিন অভিনেতা প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, অনির্বাণ ভট্টাচার্য এবং জয়া আহসান। সাধারণত, পুজোর মধ্যে বিভিন্ন সিনেমাহলে ছবির প্রচার সারতে যান কলাকুশলীরা। বিভিন্ন আলোচনাসভাতেও যোগ দেন তাঁরা। কিন্তু পঞ্চমী সকালেই কলকাতা ছেড়েছেন সৃজিত। তিনি কোথায়?

ছবিমুক্তির প্রথম দিন। পঞ্চমীর সকাল থেকেই সমাজমাধ্যমে সক্রিয় সৃজিত। সূত্রের খবর, বৃহস্পতিবার সকালের বিমানে ঢাকা পৌঁছেছেন টলিপাড়ার ‘ফার্স্ট বয়’। দুপুরের মধ্যেই অবশ্য পরিচালক নিজেই এই খবরে সিলমোহর দিলেন সমাজমাধ্যমে। ফেসবুকে স্ত্রী রফিয়াত রশিদ মিথিলার সঙ্গে তোলা একটি ছবি পোস্ট করেছেন পরিচালক। সেখানে দেখা যাচ্ছে, পিছনে টিভিতে ক্রিকেট ম্যাচ সম্প্রচারিত হচ্ছে। আসলে বৃহস্পতিবার ক্রিকেট বিশ্বকাপে ভারত এবং বাংলাদেশে মুখোমুখি হয়। সৃজিত লেখেন, ‘‘ঢাকায় বসে ভারত বনাম বাংলাদেশ ম্যাচ দেখছি। চেষ্টা করছি যতটা সম্ভব প্রতিযোগিতার আবহ বজায় রাখতে।’’ পরিচালকের এই ছবি দেখে নেটাগরিকদের একাংশ জানতে চেয়েছেন, ভারত বনাম বাংলাদেশের ম্যাচে পরিচালক কাকে সমর্থন করছেন। যদিও সৃজিত তাঁর কোনও উত্তর দেননি।

Image of Srijit Mukherji

মিথিলার সঙ্গে সৃজিতের পোস্ট করা ছবি। ছবি: ফেসবুক।

সৃজিত অবশ্য আগামী বেশ কয়েক দিন এখন শহরের বাইরেই থাকবেন। সূত্রের খবর, বৃহস্পতিবার রাতেই পরিচালক সপরিবার আমেরিকায় ঘুরতে যাচ্ছেন। আগামী ২৫ অক্টোবর থেকে শুরু হচ্ছে লন্ডন ইন্ডিয়ান ফিল্ম ফেস্টিভ্যাল। উৎসবের সমাপ্তি ছবি সৃজিত পরিচালিত মৃণাল সেনের বায়োপিক ‘পদাতিক’। এ রকমও শোনা যাচ্ছে, ছবির প্রদর্শনে যোগ দিতে পারেন পরিচালক। তার পর তিনি দেশে ফিরবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE