Advertisement
১৯ জুলাই ২০২৪
Border 2

২৭ বছর পর পর্দায় প্রত্যাবর্তন মেজর কুলদীপের, ‘বর্ডার ২’-এর ঘোষণা করলেন সানি দেও‌ল

২৭ বছর আগে ‘বর্ডার’ ছবিটি গোটা দেশে আলোড়ন সৃষ্টি করে। বিশেষ করে দর্শকের প্রশংসা আদায় করে নেন ছবির অন্যতম অভিনেতা সানি দেওল।

Sunny deol in Border

বর্ডার ছবিতে সানি দেওল। সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৩ জুন ২০২৪ ১৮:৪৩
Share: Save:

১৩ জুন, ১৯৯৭ সাল। প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছিল জে পি দত্ত পরিচালিত ছবি ‘বর্ডার’। বাকিটা ইতিহাস। ভারতীয় বক্স অফিসে একের পর এক নজির গড়েছিল ছবিটি। সেই সময়ে ছবিটি প্রায় ৫৫ কোটি টাকার ব্যবসা করে। বলিউডে দেশাত্মবোধক ছবির তালিকায় জায়গা পাওয়া, বহুলচর্চিত এই ছবির সিক্যুয়েলের ঘোষণা করলেন সানি দেওল।

বৃহস্পতিবার ছবি মুক্তির ২৭ বছর পূর্তি উপলক্ষে সমাজমাধ্যমে ‘বর্ডার ২’-এর ঘোষণা করেন সানি। ইনস্টাগ্রামে তিনি যে ভিডিয়ো পোস্ট করেছেন, সেখানে অভিনেতাকে বলতে শোনা যাচ্ছে, “২৭ বছর আগে একজন সেনা কথা দিয়েছিলেন তিনি ফিরবেন। সেই কথা রাখতে এবং ভারতের মাটিকে তাঁর প্রণাম জানাতে আরও এক বার তিনি ফিরছেন।’’

নির্মাতারা জানিয়েছেন, ‘কেশরী’ খ্যাত পরিচালক সন্দীপ সিংহ ছবিটি পরিচালনা করবেন। ভূষণকুমারের সংস্থার সঙ্গে গাঁটছড়া বেঁধে জে পি দত্ত এবং তাঁর কন্যা নিধি ছবিটি প্রযোজনা করবেন।

‘বর্ডার’-এ একগুচ্ছ অভিনেতা অভিনয় করেছিলেন। যার মধ্যে অন্যতম জ্যাকি শ্রফ, সুনীল শেট্টি, অক্ষয় খন্না, তব্বু প্রমুখ। নির্মাতাদের দাবি, এখনও পর্যন্ত যুদ্ধের প্রেক্ষাপটে ‘বর্ডার ২’ হতে চলেছে দেশের সবচেয়ে বড় ছবি। ১৯৭১ সালের ভারত-পাকিস্তান যুদ্ধের প্রেক্ষাপটে তৈরি হয়েছিল বর্ডার। সূত্রের দাবি, এ বার ছবির প্রেক্ষাপট রাজস্থানের সীমান্তবর্তী শহর লঙ্গেওয়ালায় ভারত-পাকিস্তানের সম্মুখ সমর।

সানি তো ছবিতে থাকবেনই। তবে আর কে কে এই ছবিতে অভিনয় করবেন, সে প্রসঙ্গে আপাতত মুখে কুলুপ এঁটেছেন নির্মাতারা। সূত্রের খবর, ছবির কাস্টিং নিয়ে এর মধ্যেই আলোচনা শুরু হয়ে‌ছে। শোনা যাচ্ছে, আগামী অক্টোবর মাস থেকে ছবিটির শুটিং শুরু হতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE