Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৯ জানুয়ারি ২০২২ ই-পেপার

এসি ঘরে বসে থেকে আর টুইট করে নেত্রী হতে চাই না: ঊর্মিলা

মানুষের পাশে থেকে, মানুষের জন্য কাজ করতে চান ঊর্মিলা।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ২৪ ডিসেম্বর ২০২০ ১৬:৪৬
ঊর্মিলা মাতন্ডকর।

ঊর্মিলা মাতন্ডকর।

সদ্য শিবসেনায় যোগ দিয়েছেন একদা বলিউড অভিনেত্রী ঊর্মিলা মাতন্ডকর। তবে কংগ্রেসের সঙ্গে তাঁর স্বল্পকালের যোগ নিয়ে কোনও আফসোস নেই তাঁর। একই সঙ্গে বিরোধী দলের নেতৃত্বের প্রতিও তিনি যথেষ্ট শ্রদ্ধাশীল বলে জানিয়েছেন ঊর্মিলা।

ঊর্মিলা জানান, রাজ্যপালের কোটায় মহারাষ্ট্রের বিধান পরিষদে কংগ্রেস তাঁকে আসন দেওয়ার প্রস্তাব দিয়েছিল। পরবর্তী কালে শিবসেনার পক্ষ থেকে সেই প্রস্তাব গ্রহণ করেন তিনি। মহারাষ্ট্রের রাজ্যপাল ভগৎ সিংহ কোশিয়ারি যদিও এখনও রাজ্যের তরফ থেকে পাঠানো নামের তালিকা মঞ্জুর করেননি।

মাত্র ছ’মাস কংগ্রেসে থাকলেও লোকসভা নির্বাচনের সময় ২৮ দিন ধরে প্রচারের অভিজ্ঞতা তাঁর কাছে স্মরণীয় হয়ে থাকবে বলে জানিয়েছেন অভিনেত্রী। তাঁর বক্তব্য, ‘‘দল ছেড়ে দেওয়ার সময় যখন কোনও খারাপ মন্তব্য করিনি, এখন এ সব করা অনর্থক।”

Advertisement

আরও পড়ুন: শাহরুখের ছেলের সঙ্গে ঘনিষ্ঠ ছবি থেকে এমএমএস কাণ্ড, উদ্বেগ কাটাতে থেরাপিও করান নব্যা

শিবসেনার উদ্ধব ঠাকরের নেতৃত্বে মহা বিকাশ আগাড়ি দলের এক বছরের রাজত্বকালকে তিনি একটি গৌরবান্বিত পর্ব বলে উল্লেখ করেছেন। করোনা অতিমারিকালে মানুষের পাশে দাঁড়াতে সরকার যে সক্রিয়তা দেখিয়েছে, তার ভূয়সী প্রশংসা করেছেন শিবসেনা নেত্রী।

কংগ্রেস থেকে শিবসেনায় যোগ দেওয়ার পরে তাঁর মতাদর্শ নিয়ে প্রশ্ন করা হলে তিনি বলেন, “সেকুলার হওয়ার অর্থ ধর্মের প্রতি অবিশ্বাস দেখানো নয়। একই ভাবে হিন্দু হওয়ার অর্থও অন্যান্য ধর্মকে ঘৃণা করা নয়। শিবসেনা হিন্দুত্ববাদী পার্টি, হিন্দুধর্ম এমনই এক মহান ধর্ম যা বাকি সব ধর্মকেও গ্রহণ করে।”

মানুষের পাশে থেকে, মানুষের জন্য কাজ করতে চান ঊর্মিলা। তাঁর স্পষ্ট কথা, “আমি এমন নেত্রী হতে চাই না যে শুধু এসি ঘরে বসে থাকে এবং টুইট করে। আমি জানি আমাকে কী করতে হবে এবং কী ভাবে করতে হবে। একই সঙ্গে আমি কাজ শিখব।”

আরও পড়ুন: ট্রোলিং সহ্য করতে না পেরেই কি চরম সিদ্ধান্ত সুহানার?

শিবসেনার হয়ে কাজ করে যেতে চান ঊর্মিলা। তিনি বলেন, “আমি পদ পাওয়ার জন্য শিবসেনায় যোগদান করিনি। কংগ্রেসেও ভোটে দাঁড়ানোর জন্য যাইনি। পার্টির জন্য প্রচার করেও খুশি থাকতাম।”

আরও পড়ুন

Advertisement