Advertisement
২১ জুলাই ২০২৪

রক ইট ঊষা

মুম্বইয়ে নেমে পড়েছেন ঊষা উত্থুপ। মঙ্গলবার গান রেকর্ড করলেন। এ বার কিনা ‘রক অন টু’‌য়ে অভিনয়ও করবেন। লিখছেন অরিজিৎ চক্রবর্তী।চল্লিশ পেরোলে চালসে। আর ষাট পেরোলে রিটায়ারমেন্ট। এ তো শোনা যায় হামেশা। কিন্তু ষাট পেরিয়ে নতুন পেশা? একটু থমকাতেই হবে। তবে আপাত অবিশ্বাস্য এমন কাজ যিনি করেছেন, তিনি থমকাচ্ছেন না। বিশাল ভরদ্বাজের ‘সাত খুন মাফ’‌য়ে অভিনয়ের পর এ বার ফারহান আখতার-অর্জুন রামপাল অভিনীত ‘রক অন টু’‌য়েও অভিনয় করতে চলেছেন তিনি। কলকাতার আর এক ‘দিদি’। ঊষা উত্থুপ।

ঊষা উত্থুপ। সঙ্গে ফারহান আখতার-শঙ্কর মহাদেবন।

ঊষা উত্থুপ। সঙ্গে ফারহান আখতার-শঙ্কর মহাদেবন।

শেষ আপডেট: ১৭ জুন ২০১৫ ০০:০৩
Share: Save:

চল্লিশ পেরোলে চালসে। আর ষাট পেরোলে রিটায়ারমেন্ট।

এ তো শোনা যায় হামেশা।

কিন্তু ষাট পেরিয়ে নতুন পেশা? একটু থমকাতেই হবে।

তবে আপাত অবিশ্বাস্য এমন কাজ যিনি করেছেন, তিনি থমকাচ্ছেন না। বিশাল ভরদ্বাজের ‘সাত খুন মাফ’‌য়ে অভিনয়ের পর এ বার ফারহান আখতার-অর্জুন রামপাল অভিনীত ‘রক অন টু’‌য়েও অভিনয় করতে চলেছেন তিনি। কলকাতার আর এক ‘দিদি’। ঊষা উত্থুপ।

‘‘কিছু দিন আগে ঋতেশ (সিধওয়ানি, ‘রক অন টু’‌য়ের প্রযোজক) আর ফারহান (আখতার) ফোন করেছিল। বলল, ‘দিদি, আমাদের পরের ছবিতে অভিনয় করবে?’ আমি উল্টে প্রশ্ন করলাম, করব না কেন? আমি তো
সবসময় অভিনয় করতে চেয়েছি। ‘রক অন’ আমার খুব ভাল লেগেছিল, তার সিক্যুয়েলে অভিনয় করাটা তো গর্বের,’’ ট্যাংরায় নিজের স্টুডিয়োয় বসে বলছিলেন ঊষা উত্থুপ।

তবে শুধু অভিনয় নয়, ‘রক অন টু’‌য়ে গানও গাইছেন ‘ডার্লিং’‌য়ের গায়িকা। খুব সম্ভবত ‘রক অন টু’‌য়ের শ্যুটিং শুরু হবে অগস্টে।

কিন্তু অভিনয়ের জন্য কি আলাদা কোনও ট্রেনিং বা ক্লাস করছেন? ‘‘না, না, আমি তো ডিরেক্টর যা বলবে তেমনটা করে দেব। আর ট্রেনিং নিয়ে কী হবে! আমি তো গানেও সে অর্থে ট্রেনড নই। গানের ক্লাস থেকে তো বারই করে দিয়েছিল আমায়,’’ হাসতে হাসতে জানান ‘কোই ইহা আহা নাচে নাচে’র গায়িকা।

তবে খানিকটা রাগ আছে বাংলা ছবিতে বড় কোনও রোলে ডাক না পাওয়ায়।

বলেন, ‘‘অঞ্জন (দত্ত) বেশ কিছু রোলে আমাকে কাস্ট করেছে। তবে কেন যে আমাকে বাংলায় বড় রোলে ডাকে না, কে জানে? আমার খুব ইচ্ছে বুম্বা (প্রসেনজিৎ চট্টোপাধ্যায়)-বেণু (সব্যসাচী চক্রবর্তী)র সঙ্গে কাজ করার। দেখি আনন্দplus-এ এটা পড়ে কেউ ডাকে কি না!’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE