Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৭ অক্টোবর ২০২১ ই-পেপার

সঙ্গীত পরিচালক বনরাজ ভাটিয়া প্রয়াত, শ্রদ্ধা জানালেন স্মৃতি, ফারহানরা

সংবাদ সংস্থা
নয়াদিল্লি ০৭ মে ২০২১ ১৬:২১
সঙ্গীত পরিচালক  বনরাজ ভাটিয়া

সঙ্গীত পরিচালক বনরাজ ভাটিয়া

প্রয়াত হলেন সঙ্গীত পরিচালক বনরাজ ভাটিয়া। জাতীয় পুরস্কারজয়ী এই শিল্পীর বয়স হয়েছিল ৯৩। বয়সজনিত অসুস্থতায় ভুগছিলেন। অর্থাভাবে চিকিৎসা করাতে পারছিলেন না বলে জানিয়েছিলেন তাঁর পরিচারক। শুক্রবার মুম্বইয়ে তাঁর নাপিন সি রোডের বাড়িতেই মৃত্যু হয় এই সঙ্গীতজ্ঞের।

নাসিরুদ্দিন অভিনীত কুন্দন শাহের ছবি ‘জানে ভি দো ইয়ারো’র সুর করেছিলেন বনরাজ। শ্যাম বেনেগালের ছবি ‘অঙ্কুর’, অপর্ণা সেনের ছবি ‘৩৬ চৌরঙ্গী লেন’, টিভি শো ‘তামস’-এও তাঁর কাজ জনপ্রিয়তা পেয়েছে। ২০১২ সালে পদ্মশ্রী পেয়েছিলেন বনরাজ। তার আগে ‘তামস’-এর জন্য ১৯৮৮ সালে জাতীয় পুরস্কার এবং ১৯৮৯ সালে সঙ্গীত নাটক অ্যাকাডেমি সম্মান পেয়েছিলেন বনরাজ।

বছর দু’য়েক আগেই মুম্বইয়ের এক সংবাদসংস্থাকে দেওয়া সাক্ষাৎকারে জানিয়েছিলেন, তাঁর ব্যাঙ্কে এক নয়া পয়সাও নেই। বয়সজনিত অসুস্থতায় ভুগলেও অর্থাভাবে চিকিৎসা করাতে পারছেন না। দৈনন্দিন খরচ চালানোর জন্য পুরনো দামি জিনিস বিক্রি করতে হচ্ছে তাঁকে।

শেষ বয়সে সঙ্গীত পরিচালকের একমাত্র সঙ্গী ওই পরিচারক জানিয়েছেন, গত কয়েক মাস ধরেই অসুস্থতা বেড়েছিল বনরাজের। খাওয়া-দাওয়াও প্রায় বন্ধ করে দিয়েছিলেন তিনি।

শুক্রবার বনরাজের মৃত্যুতে শোকজ্ঞাপন করেছেন বলিউড পরিচালক ও অভিনেতা ফারহান আখতার, পরিচালক অশোক পণ্ডিত এবং কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি।

Advertisement

আরও পড়ুন

Advertisement