Advertisement
০২ মে ২০২৪
Bollywood Movie

ভারতীয় ছবির ক্ষেত্রে প্রথম বার! জাহ্নবী-বরুণ অভিনীত ‘বাওয়াল’ মুক্তি পাবে আইফেল টাওয়ারে

‘বাওয়াল’-এর এই সম্মানপ্রাপ্তির খবরে খুশি ছবির কলাকুশলী। প্যারিসে প্রিমিয়ার অনুষ্ঠানে বরুণ, জাহ্নবী, নীতেশ এবং সাজিদের পাশাপাশি ফরাসি অতিথিরাও থাকবেন।

Varun Dhawan and Janhvi Kapoor

বরুণ-জাহ্নবী। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ২২ জুন ২০২৩ ১৫:০৫
Share: Save:

প্রায় দু’বছর টালবাহানার পর অবশেষে মুক্তি পেতে চলেছে নীতেশ তিওয়ারি পরিচালিত ‘বাওয়াল’। আর মুক্তির শুরুতেই নজির। সাজিদ নাদিয়াওয়ালা প্রযোজিত এই ছবির প্রিমিয়ার হতে চলেছে প্যারিসের আইফেল টাওয়ারে।

ছবির মুখ্য চরিত্রে আছেন বরুণ ধওয়ান এবং জাহ্নবী কপূর। জুলাই মাসে অ্যামাজ়ন প্রাইমে আসতে চলেছে বহু প্রতীক্ষিত এই ছবি। তার আগে ঐতিহ্যবাহী এলাকা স্যাল গুস্তাভ আইফেলে প্যানোরামা ধাঁচে প্রদর্শিত হবে ‘বাওয়াল’। প্রেমের শহর প্যারিসের বুকে এই প্রথম কোনও ভারতীয় ছবি এ ভাবে মুক্তি পাবে।

‘বাওয়াল’-এর এই সম্মানপ্রাপ্তির খবরে খুশি ছবির কলাকুশলী। প্রিমিয়ার অনুষ্ঠানে বরুণ, জাহ্নবী, নীতেশ এবং সাজিদের পাশাপাশি ফরাসি অতিথি-অভ্যাগতরাও থাকবেন। মহাসমারোহে ছবির প্রিমিয়ারের জন্য অপেক্ষায় রয়েছেন সকলে। সমাজমাধ্যমেও অনেকে শুভেচ্ছা জানিয়েছেন পরিচালক এবং গোটা টিমকে।

প্রেমের ছবি ‘বাওয়াল’-এ ধরা দিয়েছে দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময়কাল। নির্মাতাদের ঘনিষ্ঠ সূত্রের এক ব্যক্তি বলেন, “বাওয়ালের সঙ্গে প্যারিসের একটা প্রতীকী সংযোগ রয়েছে। ছবির বেশির ভাগ গুরুত্বপূর্ণ দৃশ্য এই প্যারিসেই শুট করা। এই শহরটাও ছবিতে যেন এক চরিত্র হয়ে উঠেছে।”

ছবির প্রিমিয়ারের জন্য তাই ভালবাসার শহরকেই বেছে নিয়েছেন নির্মাতারা। ‘ছিঁচোরে’র পর অনেক দিন পর আবার জুটি বাঁধলেন পরিচালক নীতেশ এবং প্রযোজক সাজিদ। এই ছবিতেই প্রথম একসঙ্গে কাজ করলেন বরুণ এবং জাহ্নবী। ছবির ফার্স্টলুকের পোস্টারের ট্যাগলাইন ছিল, “প্রতিটি ভালবাসার গল্পের নিজস্ব লড়াই থাকে।”

‘বাওয়াল’ হিট হবে না ফ্লপ? তা নিয়ে ইতিমধ্যেই নেটদুনিয়ায় চলছে চর্চা। তবে আইফেল টাওয়ারের মতো ঐতিহ্যবাহী জায়গায় ‘বাওয়াল’-এর প্রিমিয়ার ভারতীয় ছবির পক্ষে অত্যন্ত গৌরবজনক বলেই সিনে-অনুরাগীদের মত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE