Advertisement
০২ মে ২০২৪
Raktabeej

শিবপ্রসাদের মায়ের হুইলচেয়ারে অনসূয়া মজুমদার! নেপথ্যে কী কারণ? খোলসা করলেন অভিনেত্রী

নন্দিতা রায় এবং শিবপ্রসাদ মুখোপাধ্যায়ের ছবিতে তিনি আগেও অভিনয় করেছেন। পুজোয় মুক্তি পাবে পরিচালক জুটির নতুন ছবি ‘রক্তবীজ’। এই ছবিতে কাজের অভিজ্ঞতা শোনালেন অনসূয়া মজুমদার।

Anashua Majumdar.

অনসূয়া মজুমদার। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৪ সেপ্টেম্বর ২০২৩ ১৮:৩৭
Share: Save:

বাতাসে পুজো পুজো গন্ধ। সিনেমাপাড়ায় ব্যস্ততা তুঙ্গে। পুজোয় মুক্তি পাবে একগুচ্ছ বাংলা ছবি। এক দিকে মুক্তি পাবে নন্দিতা রায় ও শিবপ্রসাদ মুখোপাধ্যায়ের ছবি ‘রক্তবীজ’। অন্য দিকে সৃজিত মুখোপাধ্যায়ের ‘দশম অবতার’। এ ছাড়াও প্রতিযোগিতায় রয়েছে দেব প্রযোজিত অরুণ রায়ের ‘বাঘা যতীন’ এবং অরিন্দম শীলের ‘জঙ্গলে মিতিন মাসি’। সদ্য মুক্তি পেয়েছে ‘রক্তবীজ’ ছবির একটি গান। ছবিতে দোহারের জনপ্রিয় ‘গৌরী এল’ শীর্ষক পুজোর গানটিকেই নতুন আঙ্গিকে ব্যবহার করা হয়েছে। গানের এক ঝলকে দেখা গিয়েছে অভিনেত্রী অনসূয়া মজুমদারকে। হুইলচেয়ারে বসে রয়েছেন অভিনেত্রী। এই ছবিতে বিশেষ ভাবে সক্ষম এক মহিলার চরিত্রে দেখা যাবে তাঁকে। এর আগেও পরিচালক জুটির বেশ কিছু ছবিতে অভিনয় করেছেন অনসূয়া। তবে এমন চরিত্রে এই প্রথম। এ ছাড়াও টলিপাড়ার অন্দরের খবর, সিনেমার প্রয়োজনে যে হুইল চেয়ারটি ব্যবহার করা হয়েছে, সেটি আসলে পরিচালক শিবপ্রসাদের মায়ের। ফলে স্বাভাবিক ভাবেই পরিচালকের কাছে বিষয়টি একটু আবেগের।

প্রথম বার এমন একটি চরিত্রে অভিনয় করতে দেখা যাবে অনসূয়াকে। এই ছবি প্রসঙ্গে অভিনেত্রী বললেন, “যে কোনও চরিত্রে অভিনয় করতে গেলে একটা মানসিক প্রস্তুতির দরকার হয়। এই ছবির বিশেষত্ব হল থ্রিলার। এই বিষয়টা আমায় খুব আকর্ষণ করেছে। ওঁরা যে এমন ছবির জন্য আমায় বেছে নিয়েছেন তার জন্যই আমি কৃতজ্ঞ।’’ বিশেষ ভাবে সক্ষম ব্যক্তির চরিত্রে অভিনয় অনেক ক্ষেত্রেই শারীরিক দিক থেকেও কঠিন হয়ে ওঠে। এই চরিত্রে রাজি হলেন কেন? অনসূয়া বললেন, ‘‘বিশেষ ভাবে সক্ষম হওয়া সত্ত্বেও মহিলাটি পরিবারের সবাইকে জড়িয়ে ধরে বাঁচতে চান। নিজের বলতে শুধু ভাই। বাকি বাড়িতে যারা কাজ করে, তাদেরকে জড়িয়েই তাঁর জীবন। এখানে ভাই-বোনের সমীকরণও দারুণ ভাবে লেখা হয়েছে। সেই জন্যই নন্দিতা-শিবপ্রসাদের এই নতুন গল্পও আমায় ভাবিয়েছে। আনন্দ পেয়েছি কাজটা করে।”

উল্লেখ্য, এখন বেশ কিছু কাজ করছেন অনসূয়া। এক দিকে রয়েছে পুজোর ছবি। ২৫ সেপ্টেম্বর সোমবার থেকে শুরু হবে তাঁর নতুন সিরিয়াল ‘জল থই থই ভালবাসা’। এ ছাড়া খুব শীঘ্রই পরিচালক রাহুল মুখোপাধ্যায়ের নতুন ওয়েব সিরিজ়ের শুটিং শুরু করবেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE