Advertisement
০৬ মে ২০২৪
Zeenat Aman

সমাজমাধ্যমে পা রেখেছিলেন আগেই, এ বার সিনেমায় প্রত্যাবর্তন জ়িনাতের

সত্তরোর্ধ্ব জ়িনাত আমন আপাতত চর্চায় রয়েছেন। সমাজমাধ্যমে নিয়মিত ছবি পোস্ট করার পাশাপাশি অতীত দিনের অভিজ্ঞতাও ভাগ করে নেন।

 Veteran Bollywood actress Zeenat Aman

জ়িনাত আমন ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ২৪ জুলাই ২০২৩ ১২:৪৬
Share: Save:

বয়স তাঁর সত্তর পেরিয়েছে। কিন্তু আবেদনে এখনও তাঁর অনুরাগীর সংখ্যা নেহাত কম নয়। সম্প্রতি ইনস্টাগ্রামে পা রেখে রীতিমতো শোরগোল ফেলে দিয়েছিলেন জ়িনাত আমন। সম্প্রতি তাঁকে সেখানে গানে র‌্যাপারের ভূমিকাতেও দেখা গিয়েছে। এ বার অন্য খবর প্রকাশ্যে। ফের হিন্দি ছবিতে প্রত্যাবর্তন করতে চলেছেন জ়িনাত।

২০১৯ সালে মুক্তিপ্রাপ্ত এবং আশুতোষ গোয়ারিকর পরিচালিত ‘পানিপথ’ ছবিতে সাকিনা বেগমের চরিত্রে অভিনয় করেছিলেন জ়িনাত। পাঁচ বছরের বিরতি কাটিয়ে ফের ক্যামেরার সামনে শট দেবেন এই বর্ষীয়ান অভিনেত্রী। সূত্রের খবর, পরিচালক ফারাজ় আরিফ আনসারির ‘বান টিক্কি’ ছবিতে একটি বিশেষ চরিত্রে অভিনয় করবেন জ়িনাত। ছবিতে রয়েছেন অভয় দেওল এবং শাবান আজ়মি। সূত্র জানিয়েছেন, মূলত অভিভাবকদের সঙ্গে সন্তানের সম্পর্ক নিয়ে আবর্তিত হবে ছবিটি। সেখানে বাবার চরিত্রে অভিনয় করবেন অভয়। তাঁর সন্তানের চরিত্রাভিনেতার সন্ধানে রয়েছে টিম। তবে জ়িনাত এবং শাবানা অভিনীত চরিত্র দু’টি এই ছবির গুরুত্বপূর্ণ অংশ। ছবির চিত্রনাট্য পছন্দ হয়েছে অভিনেত্রীর। শোনা যাচ্ছে, পোশাকশিল্পী মণীশ মলহোত্র এই ছবিটি প্রযোজনা করছেন।

নির্মাতাদের আশা, আগামী নভেম্বর মাসে হিমাচল প্রদেশে এই ছবির শুটিং শুরু করতে পারবেন তাঁরা।

১৯৭১ সালে ‘হরে রাম হরে কৃষ্ণ’ ছবি দিয়ে পথচলা শুরু হয়েছিল জ়িনাতের। এর পর ‘ইয়াদোঁ কি বারাত’, ‘রোটি কাপড়া অউর মকান’, ‘সত্যম শিবম সুন্দরম’-এর মতো ছবিতে ঝড় তুলেছিলেন জ়িনাত। তাঁর শরীরী আবেদনে মুগ্ধ হয়েছিলেন সে কালের দর্শক। এতে উপেক্ষিত হয়েছিল তাঁর অভিনয় প্রতিভা, এমনটাই দাবি অভিনেত্রীর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Zeenat Aman Veteran Actor Bollywood Movie
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE