Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Vicky Kaushal

অভিনেতা না হলে কী হতেন? অতীত মনে পড়লেই নিজেকে মেলাতে পারেন না ভিকি কৌশল

কখনও তিনি জওয়ান, কখনও পুলিশ অফিসার। গুরুগম্ভীর চরিত্রে দর্শকের মন কাড়ার আগে ভিকি ছিলেন ইঞ্জিনিয়ার!

জানেন কি, অভিনেতা হওয়ার কথাই ছিল না ভিকির!

জানেন কি, অভিনেতা হওয়ার কথাই ছিল না ভিকির! ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ২৩ ডিসেম্বর ২০২২ ১৯:০১
Share: Save:

শান্ত-সৌম্য ব্যক্তিত্ব, মিষ্টি হাসি। তাঁর উপস্থিতি হৃদয়ছোঁয়া। সেই সঙ্গে অভিনয়েও তিনি নজরকাড়া। বলিউডে ইতিমধ্যেই নিজের জায়গা করে নিয়েছেন ভিকি কৌশল। তবে জানেন কি, অভিনেতা হওয়ার কথাই ছিল না ভিকির!

সম্প্রতি এক সাক্ষাৎকারে অভিনেতা জানান, ইঞ্জিনিয়ারিং পড়তে পড়তে হঠাৎ এক দিন উপলব্ধি করেন, এই জায়গা তাঁর জন্য নয়। ভিকির কথায়, “সেই দিনগুলোর কথা মনে পড়লে অবাক লাগে। পাশ করে গিয়েছি। ক্যাম্পাসিং চলছে। বড় বড় বহুজাতিক সংস্থার হাটে আমায় নিয়ে গেলেন অধ্যাপকেরা। দেখছিলাম, কী ভাবে দুনিয়া চলে। ইঞ্জিনিয়ার হয়ে আমার আগামী দিনে কী কী ভূমিকা, সে সব বুঝতে বুঝতে হঠাৎ অন্যমনস্ক হয়ে গেলাম। স্পষ্ট বুঝলাম, আমার ভবিষ্যৎ এটা হতে পারে না।”

ভিকির বাবা অবশ্য ছবির জগতেই ছিলেন। অ্যাকশন পরিচালক হিসাবে কাজ করতেন বলিউডেই। তাঁর অনুপ্রেরণাতেই ছোটবেলা থেকে মঞ্চে দাপিয়ে বেড়াতেন ভিকি। নাচ, গান কিংবা থিয়েটার— মঞ্চ তাঁর বরাবরের প্রিয়। ইঞ্জিনিয়ারিং ছেড়ে পাকাপাকি অভিনয়ে আসার সিদ্ধান্ত নিতে তাই বেশি ভাবেননি। ইন্ডাস্ট্রিও তাঁকে আপন করে নিয়েছে অল্প দিনে।

কখনও তিনি জওয়ান, কখনও পুলিশ অফিসার। ‘উরি: দ্য সার্জিক্যাল স্ট্রাইক’ কিংবা ‘সর্দার উধম’-এর পর হালকা চালের কোনও ছবি করতে চাইছিলেন ভিকি । তাঁর মনোবাঞ্ছা পূরণ করেছে ‘গোবিন্দ নাম মেরা’।

ভিকি জানান, তাঁর কাছে সব সময় চিত্রনাট্যই গুরুত্বপূর্ণ। দর্শকদের দিক থেকে তিনি ভেবে নেন, তাঁদের ছবিটি ভাল লাগবে কি লাগবে না! জীবন থেকে তাঁরা দু-তিন ঘণ্টা সময় ব্যয় করতে চাইবেন কি সেই ছবির জন্য?

দুই নায়িকা, কিয়ারা আডবাণী এবং ভূমি পেডনেকরের সঙ্গে সম্প্রতি দেখা গেল ভিকিকে। শশাঙ্ক খৈতান পরিচালিত ‘গোবিন্দ নাম মেরা’ ওটিটি মঞ্চে মুক্তি পেয়েছে গত ১৬ ডিসেম্বর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Vicky Kaushal Bollywood Actor
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE