Advertisement
০৭ মে ২০২৪
Deepfake Video Controversy

‘প্রেমিকা’ রশ্মিকার ছবি নিয়ে কারসাজি, সমাজমাধ্যমের পাতায় ক্ষোভ উগরে দিলেন বিজয়!

রশ্মিকার ছবি নিয়ে কারসাজি করতেই নতুন আইনের প্রস্তাব দেশে। এ বার মুখ খুললেন অভিনেত্রীর চর্চিত প্রেমিক বিজয় দেবেরাকোন্ডা।

Vijay Deverakonda reacts to rumoured girlfriend Rashmika Mandanna deepfaked video

(বাঁ দিকে) রশ্মিকা মন্দনা। বিজয় দেবেরাকোন্ডা (ডান দিকে)। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ০৮ নভেম্বর ২০২৩ ১৬:৫৭
Share: Save:

সদ্য সমাজমাধ্যমের পাতায় ভাইরাল হয়েছিল অভিনেত্রী রশ্মিকা মন্দনার একটি আপত্তিকর ভিডিয়ো। সেখানে একেবারে অন্য রকম লুকে গিয়েছে অভিনেত্রীকে। নিমেষে সমাজমাধ্যমের পাতায় ছড়িয়ে পড়ে রশ্মিকা মন্দনার এই ছবি। যদিও এই ছবি দেখে অনেকেই ধন্দে ছিলেন, আদৌ এটা রশ্মিকা তো! সাধারণত এই ধরনের পোশাকে দেখা যায় না তাঁকে। শেষমেশ ধরা পড়ে অন্য এক মহিলার ভিডিয়োয় কারসাজি করে অভিনেত্রীর মুখ বসানো হয়েছে। এই তথ্য প্রকাশ্যে আসতেই অপরাধীর শাস্তি চেয়ে রশ্মিকার পাশে দাঁড়ান স্বয়ং অমিতাভ বচ্চন। এই ঘটনার পর রাতারাতি আইন তৈরি করা হয় তথ্যপ্রযুক্তি মন্ত্রক থেকে। এই ধরনের অপরাধ যাঁরা করবেন, তাঁদের তিন লক্ষ টাকা জরিমানা ও জেল হবে। চর্চিত প্রেমিকার ছবি নিয়ে এত কিছু ঘটছে। তবু চুপ ছিলেন বিজয় দেবেরাকোন্ডা। অবশেষে মুখ খুললেন অভিনেতা।

Vijay Deverakonda reacts to rumoured girlfriend Rashmika Mandanna deepfaked video

বিজয় দেবেরাকোন্ডার ইনস্টাগ্রাম স্টোরি। ছবি: সংগৃহীত।

সম্প্রতি অভিনেতা তাঁর ইনস্টাগ্রাম স্টোরিতে রশ্মিকার ছবি দিয়ে এই নতুন আইনকে সাধুবাদ জানান। বিজয় লেখেন, ‘‘এই ধরনের আইন অত্যন্ত গুরুত্বপূর্ণ। ভবিষ্যতে যাতে এটা অন্য কারও সঙ্গে না হয়। নির্দিষ্ট আইন থাকলে এই ধরনের অপরাধ করার আগেও লোকে ভাববেন।’’

রশ্মিকা নিজে তাঁর ভিডিয়ো ছড়িয়ে যাওয়ার পর খানিক ভয় পেয়ে লেখেন, ‘‘আমার যে ডিপফেক ভিডিয়ো ছড়িয়েছে সমাজমাধ্যমে, সেটা নিয়ে কথা বলতে গেলেও ভীষণ খারাপ লাগছে। আমি ব্যথিত। এই ঘটনা আমার কাছে খুবই ভয়ের। শুধু আমার একার জন্য নয়, যাঁরাই সারা ক্ষণ ক্যামেরার সামনে রয়েছেন তাঁদের জন্য। ভাবলেই ভয় করছে, কী ভাবে প্রযুক্তির অপব্যবহার করা হচ্ছে। ’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE