Advertisement
০৩ মে ২০২৪
Vijay Sethupathi

পর্দায় শাহরুখের পাশেও সপ্রতিভ, ক্যামেরার নেপথ্যে কেন জড়তা কাটাতে পারছেন না বিজয় সেতুপতি?

গত বছরের অন্যতম সুপারহিট ছবি ‘জওয়ান’-এ শাহরুখ খানের সঙ্গে অভিনয় করেছেন দক্ষিণী অভিনেতা বিজয় সেতুপতি। চলতি মাসেই মুক্তি পেতে চলেছে তাঁর পরবর্তী ছবি ‘মেরি ক্রিসমাস’।

Shah Rukh Khan and Vijay Sethupathi.

(বাঁ দিকে) শাহরুখ খান। বিজয় সেতুপতি (ডান দিকে)। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১০ জানুয়ারি ২০২৪ ২০:০৬
Share: Save:

দক্ষিণী বিনোদন জগতে পরিচিত মুখ তিনি। ‘সুপার ডিলাক্স’, ‘বিক্রম বেধা’, ‘পেট্টা’, ‘বিক্রম’ ছবির সৌজন্যে দর্শকের মনে নিজের জায়গাও তৈরি করেছেন অভিনেতা বিজয় সেতুপতি। গত কয়েক বছরে হিন্দি বিনোদন জগতেও কাজ শুরু করেছেন তিনি। ইতিমধ্যেই দক্ষিণী পরিচালক অ্যাটলির ‘জওয়ান’ ছবিতে শাহরুখ খানের সঙ্গে এক ফ্রেমে দেখা গিয়েছে তাঁকে। শাহরুখের প্রথম ‘প্যান ইন্ডিয়ান’ ছবিতে খলনায়কের চরিত্রে অভিনয় করেছিলেন বিজয়। গত বছর মুক্তি পেয়েছিল ‘জওয়ান’। নতুন বছরে মুক্তি পেতে চলেছে সেতুপতির পরবর্তী হিন্দি ছবি ‘মেরি ক্রিসমাস’। ‘অন্ধাধুন’ খ্যাত শ্রীরাম রাঘবন পরিচালিত ওই ছবি ১২ জানুয়ারি মুক্তি পেতে চলেছে হিন্দি ও তামিল ভাষায়। সেই ছবিতে বলিউড তারকা ক্যাটরিনা কইফের সঙ্গে জুটি বেঁধেছেন বিজয়। আপাতত সেই ছবির প্রচারে ব্যস্ত বিজয়। ‘জওয়ান’-এর প্রচারে তেমন ভাবে দেখা যায়নি বিজয়কে। সিনেমার শুটিং ছাড়া ক্যামেরা থেকে নিজেকে দূরে সরিয়ে রাখতেই পছন্দ করেন অভিনেতা। কিন্তু কেন?

‘মেরি ক্রিসমাস’-এর এক প্রচারমূলক অনুষ্ঠানে এমন প্রশ্নের মুখোমুখি হয়েছিলেন বিজয়। অভিনেতা জানান, সিনেমার শুটিং ছাড়া অন্য কোনও কারণে ক্যামেরার সামনে এলেও গুটিয়ে যান তিনি। বিজয় জানান, তাঁর চেহারা নিয়ে নাকি তাঁকে অতীতে অনেক কথা শুনতে হয়েছে। শুধু তাই-ই নয়, তাঁর পোশাক নিয়েও নাকি অনেকে কটাক্ষ করেছেন। সেই সব শোনার পর থেকেই নাকি ক্যামেরার সামনে জড়সড় হয়ে যান তিনি। অভিনেতার কথায়, ‘‘আমি তো এ রকমই ছিলাম। আমার চেহারা নিয়ে অনেকে অনেক কথা বলত। আগে পার্টিতে বা কারও সঙ্গে দেখা করতে গেলে আমি চপ্পল পরে যেতাম বলেও কত কথা শুনতে হয়েছে।’’ তবে সম্প্রতি সেই জড়তা কিছুটা কাটিয়ে উঠতে পেরেছেন। বিজয়ের মতে, ‘‘ভাল লাগে এটাই যে, দর্শক আসলে আপনাকে আপনার মতো করেই গ্রহণ করেন। আমি যেমন, সে ভাবেই আমি নিজেকে মেনে নিয়েছি। এখন দর্শকও আমাকে সে ভাবেই গ্রহণ করেছেন। আমি খুব খুশি।’’

সম্প্রতি এক অনুষ্ঠানে সঞ্চালক জানান, তিনি নাকি এক বার বিজয়ের সাক্ষাৎকার নেওয়ার জন্য আবেদন জানিয়ে তাঁকে মেসেজ পাঠিয়েছিলেন। তাতে বিজয় নাকি উত্তর দিয়েছিলেন, সাক্ষাৎকারে পরে আসার মতো পোশাক তাঁর নেই। সঞ্চালকের কথা শুনে বিজয় স্বীকারও করেন যে, তিনি তাঁর সাজপোশাক নিয়ে এক সময় এতটাই চিন্তিত থাকতেন যে সাক্ষাৎকারের জন্যও সায় দিতেন না তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE