‘বয়কট কেবিসি সোনি টিভি’, সকাল থেকে টুইটারে এই হ্যাসট্যাগ সর্বোচ্চ ট্রেন্ডিং। নেটিজেনদের একাংশ ‘কৌন বনেগা ক্রোড়পতি’ (কেবিসি)-বয়কট করার আহ্বান জানাচ্ছেন। তাঁদের অভিযোগ, ছত্রপতি শিবাজি মহারাজকে অপমান করা হয়েছে অমিতাভ বচ্চনের হোস্ট করা শো কেবিসির একটি প্রশ্নে। শিবাজিকে ছোট করে দেখানো হয়েছে।

কেবিসি-র সিজন ১১-তে সম্প্রতি একটি প্রশ্ন আসে, সেখানে বলা হয়, “এই শাসকদের মধ্যে, মুঘল সম্রাট ঔরঙ্গজেবের সমসাময়িক কে ছিলেন?” এই প্রশ্নের চারটি অপশন দেওয়া ছিল। প্রথম অপশন ছিল ‘মহারানা প্রতাপ’, দ্বিতীয় অপশন ‘মহারানা রঞ্জিত সিংহ’, তৃতীয় ছিল ‘রানা সাঙ্গা’ ও চতুর্থ অপশনে লেখা ছিল ‘শিবাজি’।

এই প্রশ্নের স্ক্রিন শট নিয়ে এক ইউজার টুইট করেছেন, ছত্রপতি শিবাজি দেশের জন্য এত কিছু করলেন, তাও তাঁকে এভাবে অপমান? আমাদের পরবর্তী প্রজন্ম কী শিখবে?

আরও পড়ুন: নুড প্যান্টসুটে বিশ্বকাপের ট্রফি উদ্বোধন অনুষ্ঠানে করিনা কপূর

প্রচুর মানুষ এই মতের সঙ্গে একমত হয়ে টুইট করেছে। তাঁদের বক্তব্য, প্রশ্নে ঔরঙ্গজেবকে সম্রাট হিসেবে উল্লেখ করা হয়েছে, এমনকি উত্তরের অপশনের বাকি তিন জনের নামের আগে হয় ‘মহারানা’বা ‘রানা’ লেখা হয়েছে, কিন্তু শিবাজির নামের সঙ্গে না আছে ‘ছত্রপতি’ উপাধি না আছে ‘মহারাজ’।

আরও পড়ুন: কেবিসি-র প্রশ্নে রাহুল, স্ক্রিন শট শেয়ার করলেন বিজেপি সাংসদ, কেন জানেন?

শিবাজিকে ছত্রপতি শিবাজি মহারাজ নামেই উল্লেখ করা হয় সব জায়গায়। সেই জায়গায় এভাবে উপাধি ছাড়া শুধু তার নাম উল্লেখ করাকে নেটিজেনরা ভালভাবে নেননি। ‘বয়কট কেবিসি সোনি টিভি’ হ্যাসট্যাগে সকাল দুপুর একটা পর্যন্ত প্রায় ২২ হাজার টুইট হয়েছে। প্রতি ঘণ্টায় তা লাফিয়ে লাফিয়ে বাড়ছে।

কেবিসি বয়কটের ডাক দিয়ে টুইট: