Advertisement
১৯ এপ্রিল ২০২৪
The Kerala Story

দমবন্ধ লাগবে…! ‘দ্য কেরালা স্টোরি’ ছবির টিমকে খারাপ খবর দিলেন বিবেক অগ্নিহোত্রী

জীবন আর আগের মতো থাকবে না, ‘দ্য কেরালা স্টোরি’ মুক্তির পর বিবেক অগ্নিহোত্রী এই ছবির গোটা টিমকে দিলেন সর্তকবাণী, শোনালেন দুঃসংবাদ।

Vivek Agnihotri warns the kerala story team

টিম ‘দ্য কেরালা স্টোরি’কে সর্তকবাণী বিবেকের। গ্রাফিক: সনৎ সিংহ।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ০৭ মে ২০২৩ ১৩:৪৯
Share: Save:

৫ মে মুক্তি পেয়েছে ছবি ‘দ্য কেরালা স্টোরি’। মুক্তির পর থেকে বিতর্ক পিছু ছাড়ছে না এ ছবির। এই ছবিকে বিদ্বেষমূলক ও প্রচারসর্বস্ব হিসাবে আগেই বর্ণনা করেছে কংগ্রেস। প্রায় একই মত কেরলের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়নেরও। এই ছবি নিষিদ্ধ করার প্রস্তাব দেয় কেরলের রাজ্য সরকার। যদিও সুপ্রিম কোর্ট, মাদ্রাজ হাইকোর্ট এবং কেরল হাইকোর্ট এই ছবির মুক্তির উপর নিষেধাজ্ঞা জারির যাবতীয় আবেদন খারিজ করে দিয়েছে। তবে প্রায় ১০টিরও বেশি দৃশ্যে কাঁচি চালানোর পর মুক্তির ছাড়পত্র মিলেছে এই ছবির। এ বার টিম ‘দ্য কেরালা স্টোরি’কে আগাম সতর্কবাণীর পাশাপাশি দুঃসংবাদ দিলেন ‘দ্য কাশ্মীর ফাইল্‌স’ ছবির পরিচালক বিবেক অগ্নিহোত্রী।

‘দ্য কেরালা স্টোরি’র নায়িকা অদা শর্মা ও পরিচালক সুদীপ্ত সেনকে ট্যাগ করে লেখেন, “আপনাদের অভিনন্দন এমন এক সাহসী প্রচেষ্টার জন্য। একই সঙ্গে আপনাদের খারাপ খবরটি জানিয়ে রাখি, এখন থেকে আপনাদের জীবন আর আগের মতো থাকবে না। ভাবতে পারবেন না, এত ঘৃণা পাবেন সকলের কাছ থেকে।দমবন্ধ হয়ে আসবে। মাঝেমধ্যে ভাবনাচিন্তার শক্তি হারিয়ে যাবে, ভেঙে পড়বেন। কিন্তু মনে রাখবেন, যাঁরা ভার বহন করার ক্ষমতা রাখেন, ইশ্বর তাঁদেরই পরীক্ষা নেন।” সব শেষে পরিচালক রবীন্দ্রনাথ ঠাকুরের ‘একলা চলো রে…’ গানটির উল্লেখ করেন।

বিবেক টুইট করে জানান, ‘দ্য কেরালা স্টোরি’র মতো ছবি মুক্তি পাওয়া সহজ কথা নয়। ‘বুদ্ধ ইন আ ট্রাফিক জ্যাম’, ‘দ্য তাসখন্দ ফাইলস’, ‘দ্য কাশ্মীর ফাইল্‌স’ ছবির জন্য শারীরিক, মানসিক, সামাজিক ভাবে নিগৃহীত হতে হয়েছে তাঁকে। এমনকি, আগামী ছবি ‘দ্য ভ্যাকসিন ওয়ার’-এর জন্যও কটাক্ষের মুখে পড়তে হচ্ছে। বিবেকের কথায়, ‘‘ভবিষ্যতের জন্য স্বর্গ তৈরি করতে বর্তমানে নরকে বাস করতে হয়।’’ ইতিমধ্যেই এই ছবির প্রশংসা শোনা গিয়েছে প্রধানমন্ত্রীর কণ্ঠে। অন্য দিকে এই ছবিকে করমুক্ত ঘোষণা করেছে মধ্যপ্রদেশ সরকার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE