Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৩ জানুয়ারি ২০২২ ই-পেপার

লকডাউন: স্বাস্থ্যকর চা বানিয়ে নিজেই শেয়ার করলেন মিমি

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২৬ মার্চ ২০২০ ১৬:৪৭
চা বানাচ্ছেন মিমি।

চা বানাচ্ছেন মিমি।

তিনি বরাবরই স্বাস্থ্যসচেতন। করোনার আতঙ্কে যখন গোটা বিশ্ব উত্তাল, তখন কী খেলে নিজেদের মধ্যে শরীরে প্রতিরোধ ক্ষমতা গড়ে উঠবে তা নিয়ে গৃহবন্দি অবস্থাতেও সোশ্যাল মিডিয়ায় সরব অভিনেত্রী, সাংসদ মিমি চক্রবর্তী।

বাড়ির রান্নাঘরে ঢুকতে মানা। কিন্তু ফিট থাকাও চাই। তাই ব্যালকনিতে বসেই ‘হার্বাল টি’ বানিয়ে ফেললেন অভিনেত্রী। “কাল থেকে কিচেনে ঢুকতে পাব। আশা করছি সকলের জন্য আরও রেসিপি শেয়ার করতে পারব। এমন কিছুই দেব যা সহজে বাড়িতে পাওয়া যায়। খেলেও শরীরে রোগপ্রতিরোধ ক্ষমতা বাড়ে,” বললেন মিমি।

ইনস্টাগ্রামে শেয়ার করেছেন মিমি চায়ের রেসিপি

Advertisement

প্রথমে পরিমাণমতো জল নিন। এর পর তাতে একে একে পুদিনা পাতা এবং তুলসী পাতা দিয়ে দিন। তাতে এক চা-চামচ হলুদ গুঁড়ো মেশান। এর পর একটি গ্রিন টি-ব্যাগ দিয়ে এক-দু’মিনিট রেখে দিন।

ব্যস, আপনার হার্বাল টি তৈরি।

হলুদ দিয়ে চা! নাক সিঁটকোবেন না। সুস্বাদু চা কী ভাবে বানাবেন সে উপায়ও বলে দিয়েছেন মিমি নিজেই।

অল্প মধু মিশিয়ে দিন চায়ে। ছড়িয়ে দিতে পারেন গোলমরিচের গুঁড়োও। সুস্বাদু এবং পুষ্টিকর... দুই-ই মিলবে মিমির স্পেশাল হার্বাল টি-তে।

দেখুন মিমির ইনস্টাগ্রাম পোস্ট


I did it in a hurry but will request all of you to boil it at least for a minute or 2 so that it includes all goodness’s of all the ingredients.. PS:I do it for myself nd my family all the time hope u like it.. Ingredients: Tulsi(basil) leaves (5 to 6) Mint leaves (5to 6) 1 tea spoon turmeric Orange peel (as per taste) or lemon peel One GREEN TEA BAG some hibiscus tea nd white tea(thats optional) i had so i used. Pinch of black pepper if u want(optional) Serve with raw honey..I like mine without honey coz i hav all ur love nd sweetness 🍯💓💓💓 #weareinthistogether #wewillfightittogether #staypositive

A post shared by Mimi (@mimichakraborty) on

জিতের সঙ্গে পরবর্তী ছবির শুটিং মাঝপথে থামিয়ে রেখেই কলকাতা ফিরেছিলেন মিমি। আপাতত তিনি গৃহবন্দি। অবকাশ কাটছে চা বানিয়ে, পোষ্যদের সঙ্গে ‘কোয়ালিটি টাইম’ কাটিয়ে। তবে শুধু চা নয়, আরও অনেক রকম রেসিপি নিয়ে মিমি এই করোনা-আতঙ্কের সময় মানুষকে সজাগ করে রাখতে চাইছেন।

আরও পড়ুন

Advertisement