Advertisement
০৪ মে ২০২৪
Parineeti Chopra-Raghav Chadha Wedding

বলিউডের অন্যতম শিক্ষিত অভিনেত্রী পরিণীতি, হবু বর রাঘব চড্ডার পড়াশোনা কত দূর?

বলিউডের অন্যতম শিক্ষিত অভিনেত্রী বিয়ে করছেন রাজনৈতিক নেতাকে। আপ নেতা রাঘব চড্ডার পড়াশোনা কত দূর?

what is the Educational Qualification of Bollywood actress Parineeti Chopra’s would be husband Raghav Chadda

রাঘব-পরিণীতি। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ২৩ সেপ্টেম্বর ২০২৩ ১৭:২৬
Share: Save:

রাঘব চড্ডা-পরিণীতি চোপড়ার বিয়ের এখন সময়ের অপেক্ষা। ২৪ সেপ্টেম্বরই চারহাত এক হবে রাঘব-পরিণীতির। রীতিমতো বিয়ের তোড়জোড় শুরু হয়ে গিয়েছে। একে একে অতিথিরা এসে পৌঁছেছেন উদয়পুরে। রাঘব-পরিণীতির বিয়েতে এলাহি বন্দোবস্ত করা হয়েছে। এক জন রাজনীতির লোক, অন্য জন বলিউড অভিনেত্রী। দেখা হয়েছিল পঞ্জাবে। এক জন গিয়েছিলেন ছবির শুটিং করতে। অন্য জন গিয়েছিলেন ভোটের প্রচারে। এক জন বলিউড অভিনেত্রী পরিণীতি চোপড়া। অন্য জন আপ সাংসদ রাঘব চড্ডা। বলিউডে নায়িকাদের শিক্ষাগত যোগ্যতা অনেকেরই স্কুলের গণ্ডি পার করেনি। কিন্তু পরিণীতি সেই জায়গায় উচ্চ শিক্ষিত। এমবিএ-ও করেছেন। তাঁর হবু বর আপ নেতার পড়াশোনা কত দূর?

কিছু দিন আগেই অভিনেত্রী স্বরা ভাস্কর সমাজবাদী পার্টির যুবনেতা ফাহাদ আহমেদের গলায় মালা দিয়েছেন। বলিউড আরও এক ‘রাজনৈতিক জামাই’ পেতে চলেছে। পরিণীতি নিজে ইংল্যান্ডের ম্যাঞ্চেস্টার বিজ়নেস স্কুলের প্রাক্তনী। তার স্বামী হতে চলেছেন রাঘব। তিনিও কিন্তু কম যান না। রাঘবের ছোটবেলা কেটেছে দিল্লিতে। সেখানকার স্কুলে পড়াশোনা। তার পর বাণিজ্য বিভাগে স্নাতক হন দিল্লি বিশ্ববিদ্যালয় থেকে। তার পর উচ্চশিক্ষার জন্য চলে যান ইংল্যান্ডে। সেখানেই চার্টাড অ্যাকাউন্টেও ডিগ্রি পান। তার পর লন্ডন স্কুল অফ ইকোনমিক্স থেকে বিজনেস অ্যাডমিনেষ্ট্রেশন বিষয়ে পাশ করে দেশে ফেরেন তিনি। ফিরে রাজনীতিতে যোগ দেন। ২০২২ সালের ২১ মার্চ রাঘবকে রাজ্যসভায় পাঠায় আপ। মাত্র ৩৩ বছর বয়সে রাজ্যসভার কনিষ্ঠতম সাংসদ হিসাবে শপথগ্রহণ করেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE