Advertisement
২৩ জুলাই ২০২৪
Rekha

বিবাহিত পুরুষের প্রেমে পড়েই কি অপ্রাপ্তির বোঝা বইছেন রেখা? স্বীকার প্রায় করেই ফেলেছিলেন

অমিতাভ বচ্চনের সঙ্গে রেখার সম্পর্ক নিয়ে বহু কানাঘুষো চলেছে মায়ানগরীর অলিগলিতে। অমিতাভ তখন জয়া বচ্চনের সঙ্গে দাম্পত্যে। তার আগেও রেখার নাম জড়িয়েছিল বিবাহিত অভিনেতাদের সঙ্গে।

Rekha

রেখা। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৯ জুন ২০২৩ ১৭:৩৭
Share: Save:

তাঁর ‘আঁখো কি মস্তি’ এখনও ঘায়েল করে পুরুষকে। রেখা মানেই প্রজন্মের পর প্রজন্মের উন্মাদনা। অথচ ‘উমরাও জান’-এর গোটা জীবনটাই কেটে গেল সম্পর্ক ভাঙা-গড়ায়। আট থেকে আশি যাঁর এক ইশারায় জীবন দিতে প্রস্তুত, সেই তিনিই নাকি জীবনে কোনও পুরুষের ভালবাসা পাননি। তেমনটাই দাবি স্বয়ং রেখার। বিবাহিত পুরুষের প্রেমে পড়েই কি অপ্রাপ্তির ঝুলি ভরিয়ে ফেলেছিলেন অভিনেত্রী? বার বার চর্চায় উঠে আসে সেই প্রসঙ্গ।

অমিতাভ বচ্চনের সঙ্গে রেখার সম্পর্ক নিয়ে বহু কানাঘুষো চলেছে মায়ানগরীর অলিগলিতে। অমিতাভ তখন জয়া বচ্চনের সঙ্গে দাম্পত্যে। তার আগেও রেখার নাম জড়িয়েছিল বিবাহিত অভিনেতাদের সঙ্গে। যদিও কেউ কখনও নাম মুখে আনেননি কারও।

নিজেকে একটু আড়ালে রাখতেই ভালবাসেন রেখা। তাঁকে খুব কম দেখা যায় পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বা রিয়্যালিটি শো-র মঞ্চে। তেমনই এক রিয়্যালিটি শো-তে অতিথি হয়ে এসে অভিনেত্রী প্রায় স্বীকার করেই ফেলেছিলেন বিবাহিত পুরুষের সঙ্গে তাঁর সম্পর্কের কথা! যদিও শেষমেশ কথা ঘুরিয়ে দেন।

অনুষ্ঠানের সঞ্চালক এবং বলিউড অভিনেতা জয় ভানুশালি মজার ছলে একটি প্রশ্ন রাখেন রেখা এবং আরও এক বিচারক নেহা কক্করের কাছে। জানতে চান, কখনও তাঁরা কোনও মহিলাকে বিবাহিত পুরুষের প্রেমে পড়তে দেখেছেন কি না। এর পরে অপেক্ষা না করেই রেখার উত্তর, “এ বিষয়ে আপনি আমাকে জিজ্ঞাসা করুন।’’ রেখার অভিব্যক্তিই যেন বুঝিয়ে দিল, বিবাহিত পুরুষের প্রেমে পড়ার বিষয়ে তাঁর থেকে ভাল আর কেউ বলতে পারবেন না। অভিনেত্রী যে তাঁর কথার মাধ্যমে অমিতাভ বচ্চনের সঙ্গে তাঁর অতীতের কিস্‌সার দিকে ইঙ্গিত করছেন, সে কথা বুঝতে অসুবিধা হয়নি সেখানে উপস্থিত কারওরই। স্বয়ং সঞ্চালকই বুঝে উঠতে পারেননি, কী বলবেন। দর্শকদের মধ্যেও ওঠে হাসির রোল। পরিস্থিতি সামাল দিতে কিছুটা খুনসুটির সুরেই রেখা বলেন, ”আমি কিন্তু কিছুই বলিনি।” তখনই জয় বললেন, ‘‘কথার মাধ্যমেই ছক্কা হাঁকিয়ে দিয়েছেন রেখা।’’

রেখাকে বহু দিন দেখা যায়নি বড় পর্দায়। শেষ তিনি অভিনয় করেছিলেন ‘ইয়ামলা পাগলা দিওয়ানা: ফির সে ব্যাক’ ছবিতে একটি গানের দৃশ্যে। বিশেষ উপস্থিতি ছিল তাঁর। ২০১৮ সালে মুক্তিপ্রাপ্ত সেই ছবিতে অভিনয় করেছিলেন ধর্মেন্দ্র, ববি দেওল, সানি দেওল, সলমন খান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

rekha Bollywood Actress Love Relationship
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE