Advertisement
২৬ এপ্রিল ২০২৪
lata mangeshkar

Lata Mangeshkar: লতার জন্য নিজের দোমহলা বাড়িতেই আলাদা বাংলো বানিয়েছিলেন শিবাজী গণেশন?

কী কারণে লতার জন্য নিজের বাড়ির ভিতরে বাংলো বানিয়েছিলেন অভিনেতা?

লতার জন্য নিজের বাড়ির ভিতরে বাংলো বানিয়েছিলেন শিবাজি।

লতার জন্য নিজের বাড়ির ভিতরে বাংলো বানিয়েছিলেন শিবাজি।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১০ ফেব্রুয়ারি ২০২২ ১৯:১২
Share: Save:

শিবাজি গণেশনের সঙ্গে কেমন সম্পর্ক ছিল লতা মঙ্গেশকরের?

কিংবদন্তি গায়িকার মৃত্যুর পরে বলিউড সংবাদমাধ্যম তার উপরেও আলো ফেলেছে। শিবাজি গণেশন নাকি নিজের দো মহলা বাড়ির অন্দরে আলাদা করে বাংলো তৈরি করেছিলেন শুধুমাত্র লতার জন্য! যত বার চেন্নাই এসেছেন তত বার গায়িকা নাকি সেখানেই উঠতেন।

কী কারণে লতার জন্য নিজের বাড়ির ভিতরে বাংলো বানিয়েছিলেন অভিনেতা?


শিবাজি-লতা কেউই নেই। সেই রহস্য প্রকাশ্যে এনেছেন প্রয়াত অভিনেতার ছেলে প্রভু। অন্তরঙ্গ সাক্ষাৎকারে জানিয়েছেন, ‘‘একটা সময়ের পরে মঙ্গেশকর আর গণেশন পরিবারের মধ্যে আত্মীয়তার বন্ধন গড়ে উঠেছিল। লতাজি এবং তাঁর সব ভাই-বোনেরাই বাবাকে ‘ভাই’ সম্বোধন করতেন। পারিবারিক আদান প্রদানও ছিল। প্রতি বছর দীপাবলির আগে মঙ্গেশকর পরিবার থেকে উপহার আসত আমাদের বাড়িতে। পোশাক, খাবার অনেক কিছু। আমার বাবাকেও একই ভাবে পাঠাতে দেখেছি।’’

সেই সূত্র ধরেই বোনের জন্য নিজের বাড়িতেই আলাদা থাকার ব্যবস্থা করেছিলেন শিবাজি। লতা হোটেলে থাকতে পারতেন না। বাইরের খাবারও খেতে পারতেন না। এ কথা জানার পরেই অভিনেতার স্ত্রী নিজের হাতে গায়িকাকে রান্না করে পাঠিয়ে দিতেন। তখনও পরিশ্রুত জলের যুগ শুরু হয়নি। তাই গায়িকার খাওয়ার জন্য ফোটানো জল ফ্লাক্সে করে আসত। শিবাজির এই হৃদ্যতার কথা মনে রেখেছিলেন লতাও। প্রভুর ছবি ‘আনন্দ’ মুক্তি পেয়েছিল ১৯৮৭ সালে। সেই ছবির একটি গান বিনা পারিশ্রমিকে গেয়েছিলেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

lata mangeshkar Singer Bollywood
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE