×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২৮ জুলাই ২০২১ ই-পেপার

Sonakshi: বাবা মন্ত্রী হওয়ার পরে বিপত্তি মেয়ের, অসন্তুষ্ট হয়ে পরিবারকে হুমকি সোনাক্ষীর

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ০২ জুন ২০২১ ২০:০০
সোনাক্ষী এবং শত্রুঘ্ন সিংহ

সোনাক্ষী এবং শত্রুঘ্ন সিংহ

অভিনেতা থেকে সোজা মন্ত্রিত্ব লাভ শত্রুঘ্ন সিংহর। কিন্তু তাঁর ছোট্ট মেয়ের জীবনে এর ফলে সুখ নয়, বিপত্তির সূত্রপাত ঘটে। পরিবারকে হুমকিও দিয়েছিলেন খুদে সোনাক্ষী সিংহ। মঙ্গলবার সেই সোনাক্ষী সিংহ ৩৪ বছরে পা দিলেন। তাঁর জন্মদিনে তাঁর জীবনের সব থেকে গুরুত্বপূর্ণ ঘটনাগুলির মধ্যে একটা তুলে ধরা হল। সেই বার প্রথম নাকি স্বাধীনতার স্বাদ পেয়েছিলেন তিনি।

এক সংবাদমাধ্যমের সাক্ষাৎকারে সেই ঘটনা বর্ণনা করেন অভিনেত্রী। শত্রুঘ্ন সিংহ রাজনীতির ময়দানে পা রাখতেই রাতারাতি জীবন বদলে গিয়েছিল সোনাক্ষীর। অভিনেত্রীর কথায়, ‘‘তখন আমি ষষ্ঠ বা সপ্তম শ্রেণীতে পড়ি। স্কুল যাওয়ার সময় আমার সঙ্গে দেহ নিরাপত্তারক্ষীরা থাকতেন। বড় বড় বন্দুক নিয়ে সব সময়ে আমাকে চোখে চোখে রাখতেন তাঁরা। পুলিশের গাড়ি করে এক বার স্কুলে যেতে হয়েছিল আমাকে।’’ সোনাক্ষীর স্কুলে যাওয়া দুষ্কর হয়ে ওঠে। স্কুলের সহপাঠীরা উৎসুক হয়ে তাঁকে নানা প্রশ্ন করতেন। এত চোখ তার দিকে তাকিয়ে, ভাল লাগত না সোনাক্ষীর। ছোট্ট মেয়েটি তখন মাকে হুমকি দেন, ‘‘যদি এ সব বন্ধ না হয়, আমি স্কুল ছেড়ে দেব।’’

কয়েক বছর আগে এক সাক্ষাৎকারে তিনি জানিয়েছিলেন, কলেজ ভর্তি হওয়ার সময়েও সব থেকে দূরের কলেজ বেছে নিয়েছিলেন। যাতে ট্রেনে করে যাতায়াত করতে পারেন। এক জন সাধারণ মেয়ে হিসেবে বড় হতে চেয়েছিলেন তিনি।

Advertisement
Advertisement