Advertisement
০১ মে ২০২৪
TRP Rating

এ সপ্তাহেও প্রথম স্থান হারাল ‘অনুরাগের ছোঁয়া’, পরিবর্তে এক নম্বরে রয়েছে কোন সিরিয়াল?

টিআরপি প্রতিযোগিতায় প্রতি সপ্তাহে কেউ এগিয়ে যায়। কেউ আবার পিছিয়ে পড়ে। এ সপ্তাহে অনেকটাই পিছিয়ে পড়ল ‘অনুরাগের ছোঁয়া’।

Which serial leads the trp competition in the week of 2nd November to 8th November 2023

‘অনুরাগের ছোঁয়া’ সিরিয়াল। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৯ নভেম্বর ২০২৩ ১৩:৪৭
Share: Save:

দুর্গাপুজো শেষ হওয়ার পর টিআরপি তালিকায় যে ভোলবদল হয়েছে, তা গত সপ্তাহ থেকে বেশি করে বোঝা যাচ্ছে। গত ১১ মাসে এক নম্বরে ‘অনুরাগের ছোঁয়া’ সিরিয়ালের নামই। কিন্তু শেষ কিছু দিনে এ দিক-ও দিক হয়েছে। অনেকের ধারণা, ক্রিকেট বিশ্বকাপের প্রভাব পড়েছে টিআরপির নম্বরে। গত দু’সপ্তাহে নিজের জায়গা হারিয়েছে সূর্য এবং দীপা। নায়ক-নায়িকার কাছাকাছি আসা কি দর্শকের অপছন্দের কারণ হয়ে দাঁড়াল? তবে শিমুল এবং শাশুড়ির বন্ধুত্ব যে দর্শকের পছন্দ হয়েছে, সেই প্রমাণ মিলেছে হাতেনাতে। শুরু হওয়ার পর পরই প্রথম পাঁচে জায়গা করে নিয়েছিল ‘কার কাছে কই মনের কথা’। নভেম্বরের দ্বিতীয় সপ্তাহে সেই প্রথম স্থানে উঠে এল মানালি দে অভিনীত সিরিয়াল। ৭.৭ পেয়ে প্রথম স্থানে রয়েছে ‘কার কাছে কই মনের কথা’। আগের সপ্তাহে প্রায় সব সিরিয়ালের নম্বরই কমেছিল অনেকটা। এ সপ্তাহে সেই তুলনায় নম্বর সবারই বেড়েছে।

দ্বিতীয় স্থানে রয়েছে দু’টি সিরিয়াল। ‘নিমফুলের মধু’ এবং ‘ফুলকি’র মধ্যে চলছে হাড্ডাহাড্ডি লড়াই। প্রতি সপ্তাহে কেউ এগিয়ে যায় তো কেউ আবার পিছিয়ে পড়ে। তবে এ সপ্তাহে তারা রয়েছে সমানে সমানে। ৭.৬ পেয়ে ফুলকি এবং পর্ণা, দুই নায়িকার গল্পই রয়েছে দ্বিতীয় স্থানে। এই এক বছরে প্রথম তিনের মধ্যে নিজের জায়গা ধরে রাখার চেষ্টা করেছে জ্যাস সান্যাল এবং স্বয়ম্ভু মুখোপাধ্যায়। এ বারেও তৃতীয় স্থানে রয়েছে ‘জগদ্ধাত্রী’ সিরিয়াল। তারা পেয়েছে ৭.৩। আর এক নম্বর থেকে সোজা চার নম্বরে নেমেছে ‘অনুরাগের ছোঁয়া’।। সূর্য-দীপার প্রাপ্ত নম্বর ৭.২। বরং অন্যান্য বারের তুলনায় ভাল ফল করেছে ‘লভ বিয়ে আজকাল’। এত দিন প্রথম দশে দেখা যেত না তাদের নাম। ৬.৪ পেয়ে প্রথম পাঁচে জায়গা করে নিয়েছে ওম এবং শাওনের গল্প। বাকিরা কে কোথায়? রইল চার্টে—

গ্রাফিক: সনৎ সিংহ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE