Advertisement
০৮ মে ২০২৪
Ruplekha Mitra

ইডির তলব পাওয়া রূপলেখা মিত্র অভিনয় করেছিলেন শিবপ্রসাদের ছবিতে, এখন কী করেন তিনি?

উত্তর কলকাতার মেয়ে রূপলেখা মিত্র। ২০১৭ সালে রাকেশ সিংহের সংস্থা থেকে ইস্তফা দেওয়ার পর এত দিন কী করছিলেন তিনি?

রূপলেখা মিত্র।

রূপলেখা মিত্র। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৬ সেপ্টেম্বর ২০২৩ ১৪:৪৩
Share: Save:

সাংসদ-অভিনেত্রী নুসরত জাহানের পর বুধবার ‘সেভেন সেন্সেস ইনফ্রাস্ট্রাকচার প্রাইভেট লিমিটেড’ সংস্থার আরও এক ‘ডিরেক্টর’ তথা অভিনেত্রী রূপলেখা মিত্রকে তলব করে ইডি। যদিও বহু বছর হল তিনি আর অভিনয় করেন না। তা হলে এখন কী করেন রূপলেখা?

উত্তর কলকাতার মেয়ে রূপলেখা। তাঁর মা এবং বাবা দু’জনেই সরকারি চাকরি করতেন। বেশ অনেক দিন হল অবসর নিয়েছেন তাঁরা। রূপলেখার পড়াশোনা, বেড়ে ওঠা সবটাই উত্তর কলকাতায়। আনন্দবাজার অনলাইনকে তিনি বলেন, “আমার মা-বাবা দু’জনেরই বয়স হয়েছে। আচমকা এমন খবরে আমার নাম জড়ানোয় চিন্তিত তাঁরা। আমার এক্সপোর্ট-ইমপোর্টের একটা ছোট ব্যবসা রয়েছে। ২০১৭ সালে ওই সংস্থা থেকে ইস্তফা দেওয়ার পর নিজের ব্যবসা তৈরি করি।” ২০২০ সালে নতুন ভাবে নিজের ব্যবসা তৈরি করেন রূপলেখা। উত্তর কলকাতায় তাঁর অফিস।

২০১১ সালে রাকেশ সিংহের সংস্থার সঙ্গে যুক্ত হলেও তাঁর কোনও সাইনিং অথরিটি ছিল না। অর্থাৎ, সংস্থার তরফে কোনও স্বাক্ষরের অধিকার ছিল না রূপলেখার। সে কারণেই কয়েক বছর পর তিনি ওই সংস্থা থেকে বেরিয়ে এসেছিলেন বলে বুধবার দাবি করেন রূপলেখা। তিনি বলেন, “এত দিন জানতাম ইডি শহরের বড় মাথাদের লক্ষ্য করে। এখন তো দেখছি তারা মাটির কাছে নেমে এসেছে। আমাদের মতো মধ্যবিত্ত পরিবারও তাদের নিশানা। তবে আমি অবশ্যই যাব হাজিরা দিতে। কিন্তু নথি জোগাড় করার সময় দিতে হবে আমাকে।” রূপলেখা দাবি করেন, ব্যক্তিগত ভাবে নুসরতের সঙ্গে তাঁর কোনও যোগাযোগ ছিল না। তবে তিনি শুনেছেন, নুসরতের বাবা এবং বোনকে আর্থিক ভাবে সাহায্য করতেন রাকেশ সিংহ।

ব্যবসার পাশাপাশি রূপলেখা কি এখনও অভিনয় করেন?

২০১১ সালে মুক্তি পায় শিবপ্রসাদ মুখোপাধ্যায়ের ‘ইচ্ছে’ ছবি। তাতে দেবযানী চরিত্রে অভিনয় করেছিলেন রূপলেখা। বুধবার তিনি বলেন, “ওই ছবির পর এক-দু’টো ছবিতে অভিনয় করেছি। কিন্তু সিনেমার পরিবেশ আমার একদমই ভাল লাগেনি। তাই অনেক বছর হল অভিনয় ছেড়ে দিয়েছি।” এখন নিজের ছোট ব্যবসা নিয়েই ব্যস্ত থাকেন বলে জানালেন রূপলেখা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ruplekha Mitra Nusrat Jahan Scam ED
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE