Advertisement
০৮ মে ২০২৪
Actress-MP Nusrat Jahan

আপনাকে তো ইডি ডেকে পাঠিয়েছে? প্রশ্ন শুনে কী জবাব দিলেন তৃণমূলের অভিনেত্রী সাংসদ নুসরত

রাজারহাটে ফ্ল্যাট বিক্রির নামে প্রতারণার অভিযোগে তৃণমূল সাংসদ নুসরতকে তলব করেছে ইডি। আগামী মঙ্গলবার সকাল ১১টার মধ্যে তাঁকে সল্টলেকের সিজিও কমপ্লেক্সে ডেকে পাঠানো হয়েছে।

nusrat

তৃণমূলের তারকা সাংসদ নুসরত জাহান। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
হিঙ্গলগঞ্জ শেষ আপডেট: ০৫ সেপ্টেম্বর ২০২৩ ১৭:৪১
Share: Save:

ইডি তলব করলে তিনি অবশ্যই যাবেন। তদন্তে সহযোগিতা করবেন। মঙ্গলবার হিঙ্গলগঞ্জে এসে মন্তব্য করলেন তৃণমূল সাংসদ নুসরত জাহান।

রাজারহাটে ফ্ল্যাট বিক্রির নামে প্রতারণার অভিযোগে বসিরহাটের সাংসদ নুসরতকে তলব করেছে ইডি। আগামী মঙ্গলবার সকাল ১১টার মধ্যে তাঁকে সল্টলেকের সিজিও কমপ্লেক্সে ডেকে পাঠানো হয়েছে। পাশাপাশি যে কোম্পানি বা সংস্থার নামে ইতিমধ্যে একটি অভিযোগ দায়ের হয়েছে, সেই কোম্পানির ডিরেক্টর রাকেশ সিংহকেও তলব করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

যদিও এ রকম কোনও নোটিস এসেছে কি না, তিনি জানেন না বলেই দাবি করেছেন নুসরত। বসিরহাটের হিঙ্গলগঞ্জ মহাবিদ্যালয় একটি বৈঠকে এসেছিলেন সাংসদ। সেখানে ইডির নোটিস নিয়ে প্রশ্ন করতেই সাংসদের সংক্ষিপ্ত প্রতিক্রিয়া, ‘‘আমি সকাল থেকে প্রচুর কাজে ব্যস্ত। নোটিস এসেছে কি না অবশ্যই দেখব। ইডি ডাকলে অবশ্যই যাব। তদন্তে সহযোগিতা করা আমার কর্তব্যের মধ্যে পড়ে।’’

নুসরত একটি কোম্পানিতে থাকাকালীন একাধিক প্রবীণ ব্যক্তির সঙ্গে ফ্ল্যাট বিক্রির নামে আর্থিক প্রতারণা করা হয়েছে বলে অভিযোগ উঠেছে। এর মধ্যে এ নিয়ে বিজেপি নেতা শঙ্কুদেব পণ্ডা বেশ কয়েক জন অভিযোগকারীকে নিয়ে গড়িয়াহাট থানা এবং সল্টলেক সিজিও কমপ্লেক্সে ইডির দফতরে গিয়ে অভিযোগ দায়ের করেন। ওই অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করেন কলকাতা পুলিশ এবং ইডির গোয়েন্দারা। বস্তুত, এর আগেও তৃণমূল সাংসদ তথা অভিনেত্রীকে ডেকে পাঠিয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। তবে ওই ঘটনার পর পরই কলকাতা প্রেস ক্লাবে একটি সাংবাদিক বৈঠক ডেকে নুসরত জানান, অভিযোগ যখন করা হয়েছে, তার অনেক আগেই তিনি সংশ্লিষ্ট কোম্পানি বা সংস্থা ছেড়ে দিয়েছিলেন। এ ছাড়াও তিনি জানান যে, কয়েক কোটি টাকা তিনি সংশ্লিষ্ট কোম্পানি থেকে ঋণ নিয়েছিলেন। সেই ঋণের টাকা তিনি কড়ায়-গণ্ডায় শোধ করে দিয়েছেন।

এর পর নুসরতকে প্রশ্ন করা হয়েছিল যে, তিনি ব্যাঙ্কের মাধ্যমে ঋণ না নিয়ে কেন একটি কোম্পানির তরফ থেকে ঋণ নিলেন? এ কথা শুনেই তৃণমূল সাংসদ নুসরত জাহান সাংবাদিক বৈঠক ছেড়ে বেরিয়ে গিয়েছিলেন। অন্য দিকে, ইডি সূত্রে খবর, এই অভিযোগের তদন্ত নেমে বিভিন্ন তথ্যপ্রমাণ নিয়ে এবং অভিযোগকারীদের সঙ্গে কথা বলে তাঁদের বয়ান রেকর্ড করার পর তৃণমূল সাংসদ নুসরতকে ডেকে পাঠানো হয়েছে।

এর পর নুসরতকে প্রশ্ন করা হয়েছিল যে, তিনি ব্যাঙ্কের মাধ্যমে ঋণ না নিয়ে কেন একটি কোম্পানির তরফ থেকে ঋণ নিলেন? এ কথা শুনেই তৃণমূল সাংসদ নুসরত জাহান সাংবাদিক বৈঠক ছেড়ে বেরিয়ে গিয়েছিলেন। অন্য দিকে, ইডি সূত্রে খবর, এই অভিযোগের তদন্ত নেমে বিভিন্ন তথ্যপ্রমাণ নিয়ে এবং অভিযোগকারীদের সঙ্গে কথা বলে তাঁদের বয়ান রেকর্ড করার পর তৃণমূল সাংসদ নুসরতকে ডেকে পাঠানো হয়েছে। এর পরই নুসরত জানালেন, যদি ইডি ডাকে, তিনি সাড়া দেবেন। তদন্তে সব রকমের সাহায্য করবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Actress-MP Nusrat Jahan Nusrat Jahan ED
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE