Advertisement
১০ ডিসেম্বর ২০২২
Dev

মুখ্যমন্ত্রীর পুজোর উৎসবে উপস্থিত রাজ থেকে সৌরভ সকলেই, কিন্তু কেন দেখা গেল না দেবকে

বাংলা দুর্গাপুজোকে ‘আবহমান ঐতিহ্য’-এর তালিকায় স্থান দিয়েছে ইউনেসকো। বৃহস্পতিবার মুখ্যমন্ত্রীর ডাকা শোভাযাত্রায় উপস্থিত ছিলেন রাজ চক্রবর্তী থেকে সৌরভ গঙ্গোপাধ্যায়। কিন্তু এলেন না দেব।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০১ সেপ্টেম্বর ২০২২ ১৯:১৬
Share: Save:

শঙ্খধ্বনি, উলুধ্বনি, ঢাকের তালে ধুনুচি নাচ— এক মাস আগে থেকেই পুজো শুরু হয়ে গেল বাংলায়। বাংলা দুর্গাপুজোকে ‘আবহমান ঐতিহ্য’-এর তালিকায় স্থান দিয়েছে ইউনেসকো। তাদের ধন্যবাদ জানিয়েই বৃহস্পতিবার শোভাযাত্রার ডাক দিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা। বলেছিলেন, ‘দলমত নির্বিশেষে’ ওই পদযাত্রায় যোগ দিতে। মুখ্যমন্ত্রীর সঙ্গে একই সারিতে হাঁটতে দেখা গেল রাজ চক্রবর্তী, শ্রীতমা ভট্টাচার্য, সুভদ্রা মুখোপাধ্যায়, লাভলি মৈত্র-সহ আরও অনেককে। কিন্তু দেখা গেল না দিদির প্রিয় অভিনেতা তথা সাংসদ দীপক অধিকারী (দেব)-কে।

Advertisement

কেন দেখা গেল না তাঁকে? চারিদিকে যখন একটাই প্রশ্নের ঝড়, উত্তর খুঁজল আনন্দবাজার অনলাইন। খোঁজ নিয়ে জানা গেল, সাংসদ দেব ব্যস্ত বাড়ির পুজো নিয়ে। বাইপাসের ধারে অভিনেতার বিলাসবহুল আবাসনে ধুমধাম করে হয়েছে গণেশ পুজো। সেই পুজো উপলক্ষেই বাড়িতে খাওয়াদাওয়ার এলাহি আয়োজন করেছিলেন তিনি। সেই জন্যই এই অনুষ্ঠানে দিদির সঙ্গে যোগ দিতে পারলেন না নায়ক তথা সাংসদ।

২১ জুলাইয়ের মঞ্চেও মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে একই সারিতে বসে থাকতে দেখা গিয়েছিল দেবকে। দেবের জীবনে সব সময়ই পরিবার প্রাধান্য পেয়ে এসেছে। এ দিনও তার অন্যথা হল না।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.